Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

তীব্র গরমে নাকাল রাজশাহীবাসী

| প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : গত কয়েক দিনের তীব্র গরম আর প্রচন্ড দাহদাহে নাকাল হয়ে পড়েছে রাজশাহীবাসী। দুপুর হলেই নগরীর সব রাস্তা-ঘাট থাকে অনেকটাই ফাঁকা। গতকাল বেলা ১২টা থেকে এ দাবদাহ আরো বেড়ে যায়। বিকেল তিনটায় রাজশাহীর আবহাওয়া গিয়ে দাঁড়ায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস। প্রচন্ড গরমে নগরবাসীসহ গোটা জেলার মানুষ ও প্রাণীকূলের হাঁসফাঁস অবস্থা বিরাজ করছে। এমন অবস্থায় কিছুটা স্বস্তি পেতে অনেকেই ছুটছেন আখের রস, তরমুজ, শসা ও ডাবের পানির দিকে। কনফেকশনারী থেকে শুরু করে বিস্কুট বিপনীগুলোতে আইসক্রীম ও কমল ঠান্ডাপানী ‘র বেচা-বিক্রি বেড়েছে বহুগুনে।
রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক দেবল কুমার জানান, বিকেল তিনটায় রাজশাহীর আবহাওয়া গিয়ে দাড়ায় সর্বোচ্চ ৩৭ ডিগ্রি সেলসিয়াস। এর আগে দুপুর দুইটায় রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিন্ম তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস।
নগরীর এক ভ্রাম্যমাণ আখের রস বিক্রেতা জানান, এই গরমে আখের রস মানুষের তৃষ্ণা মেটানোর সাথে সাথে ক্লান্তি দুর করতে সাহায্য করে। এ জন্য পথচারীরা গরমের দাপট থেকে কিছুটা হলেও রক্ষা পেতে আখের রস বেশী পান করছেন। তিনি প্রতি গøাস আখের রসের ১০ টাকা করে বিক্রি করছেন। নগরীর বাজারেও আখের রস, তরমুজ ও ডাব বিক্রি করছেন বিভিন্ন ভ্রাম্যমাণ বিক্রেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ