Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএমএ’র সভা অনুষ্ঠিত ২৩ মে সারাদেশে চিকিৎসকদের প্রাইভেট প্রাক্টিস বন্ধের ঘোষণা

| প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: আগামী ২৩ মে মঙ্গলবার সারাদেশে চিকিৎসকদের প্রাইভেট প্রাক্টিস বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। সংগঠনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের জরুরী সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গতকাল রাজধানীর তোপখানা রোডের বিএমএ ভবনের শহীদ ডা. শামসুল আলম খান মিলন সভাকক্ষে এ জরুরী সভা অনুষ্ঠিত হয়। রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকদের উপর হামলা, ভাঙচুর ও উদ্ভ‚ত পরিস্থিতিতে করণীয় বিষয়ে এ সভা আহ্বান করা হয়।
সংগঠনের ঢাকা বিভাগীয় সহ সভাপতি ডা. জামাল উদ্দিন খলিফার সভাপতিত্বে সভায় সংগঠনের মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, প্রাক্তন সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, অধ্যাপক ডা. কাজী শহিদুল আলম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সভার সিদ্ধান্ত প্রসঙ্গে বিএমএ’র সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডা. উত্তম বড়–য়া বলেন, সভায় চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে কেন্দ্রীয় বিএমএ’র পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরমধ্যে আজ থেকে দেশের সকল চিকিৎসা প্রতিষ্ঠানের সকল চিকিৎসকদের কালো ব্যাচ ধারন এবং দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মনাববন্ধন এবং ২৩ মে সারাদেশে সকল ধরনের প্রাইভেট প্রাক্টিস বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া ২৮ মে পূণরয় সভা করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে জানান তিনি।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী আফিয়া জাহিন চৈতীর মৃত্যু হয়। ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে এমন অভিযোগ এনে ওই দিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাসপাতালে ভাঙচুর চালায়। এ ঘটনায় ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী বাদি হয়ে মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহসহ নয়জনের বিরুদ্ধে মামলা করেন। পরে হাসপাতাল পরিচালক ডা. এম এ কাশেমকে পুলিশ গ্রেফতার করে। শুক্রবার তিনি এ মামলায় জামিন পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ