Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ৩৫০ শয্যাবিশিষ্ট বিশেষায়িত হাসপাতালের সেবা কার্যক্রম চালু হচ্ছে

| প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:০০ এএম

আইয়ুব আলী: চট্টগ্রামে ৩৫০ শয্যাবিশিষ্ট বিশ্বমানের আধুনিক বিশেষায়িত ইম্পেরিয়াল হাসপাতালের সেবা কার্যক্রম শীঘ্রই চালু হচ্ছে। প্রশিক্ষিত নার্স ও টেকনিশিয়ান তৈরির আবাসন সুবিধা, নার্স ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, অস্বচ্ছল রোগীদের জন্য ১০ শতাংশ চিকিৎসা সুবিধা, আধুনিক লাইফ সাপোর্ট চিকিৎসা সম্বলিত অ্যাম্বুলেন্স ব্যবস্থা, দূরবর্তী সঙ্কটাপন্ন রোগীদের এলাকা থেকে আনার জন্য হেলিপেড সুবিধ থাকবে। নগরীর পাহাড়তলী চক্ষু হাসপাতাল সংলগ্ন নয়নাভিরাম সবুজ প্রকৃতির মাঝে সাত একর জায়গার ওপর নির্মিত হয়েছে আধুনিক চিকিৎসা সম্বলিত এ হাসপাতাল। চলতি বছরের শেষে চিকিৎসা সেবা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে চালু হবে।
‘ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেড’ চট্টগ্রাম মহানগরীর যুক্তরাষ্ট্রভিত্তিক প্রকৌশল পরামর্শকারী সংস্থা কেএমডি’র স্থাপত্য ডিজাইন, ড্রয়িং এবং অস্ট্রিয়াভিত্তিক বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান ভেমেড’র পরিকল্পনা, প্রযুক্তি ও প্রকৌশল সহযোগিতায় এ হাসপাতালটি প্রতিষ্ঠিত হয়েছে। দেশের সার্বিক চিকিৎসার মান উন্নয়নে ইম্পেরিয়াল হাসপাতাল প্রশিক্ষিত নার্স ও টেকনিশিয়ান তৈরির লক্ষ্যে আবাসন সুবিধাসহ একটি নার্স ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করেছে।
হাসপাতালের সার্বিক কার্যক্রম পরিচালনার জন্য ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেড এবং ভেমেড হেলথ্ কেয়ার ম্যানেজম্যারন্টর সাথে গতকাল (শনিবার) আনুষ্ঠানিকভাবে পাঁচ বছর মেয়াদী একটি চুক্তি হয়েছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র্র ট্রাস্ট বোর্ডের চেয়ারম্যান ও ‘ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেডের’ পরিচালক এম এ মালেক। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম চক্ষু হাসপাতালের ম্যানেজিং ট্রাস্টি ও ‘ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেডের’ বোর্ড চেয়ারম্যান আন্তর্জাতিক চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রবিউল হোসেন। বক্তব্য রাখেন ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমজাদুল ফেরদৌস চৌধুরী। বক্তব্য রাখেন ভেমেড’র ব্যবস্থাপনা পরিচালক মি. ক্রিস্টোফা উইগল, হাসপাতালের প্রকৌশলী মি. স্ট্রোমেয়ার, খিস্টা স্ট্রোমেয়ার প্রমুখ। ভেমেড’র পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন মি. ক্রিস্টোফা উইগল আর হাসপাতালের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন আমজাদুল ফেরদৌস চৌধুরী।
অনুষ্ঠানে ‘ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেডে’ এর বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, ইম্পেরিয়াল হাসপাতাল গুরুতর রোগীদের দ্রæত ও নিরাপদ স্থানান্তরের জন্য আধুনিক লাইফ সাপোর্ট চিকিৎসা সম্বলিত এ্যাম্বুলেন্স ব্যবস্থা নিশ্চিত করেছে। দূরবর্তী বা সঙ্কটাপন্ন এলাকা থেকে রোগীদের আনার জন্য হেলিপেড সেবা আছে।



 

Show all comments
  • Riaz uddin ১৮ জুন, ২০১৯, ১:০৭ পিএম says : 0
    রোগি দেখা কবে থেকে শুরু হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ