Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পীর সাহেব চরমোনাই ও নেতৃবৃন্দের শোক

| প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:০০ এএম

মাওলানা আবুল ফাতাহ  মুহাম্মদ ইয়াহইয়ার ইন্তেকাল
স্টাফ রিপোর্টার: জামি’আ শরইয়্যাহ মালিবাগের সিনিয়র মুহাদ্দিস ও কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের যুগ্ম মহাসচিব মাওলানা আবুল ফাতাহ মুহাম্মদ ইয়াহইয়া (৬৩) গতকাল সকালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য ছাত্র ও গুনগ্রাহী রেখে গেছেন। গতরাত বাদ এশা মালিবাগ মাদরাসা জামে মসজিদে নামাজে জানাজাশেষে তাকে দাফনের জন্য ময়মনসিংহ জেলার তারাকান্দি উপজেলার মালিডাঙ্গা গ্রামের বাড়ীতে নিয়ে যাওয়া হয়। আজ পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হবে।
তাঁর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদসহ বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ। পৃথক পৃথক বিবৃতিতে তারা বলেন, মাওলানা আবুল ফাতাহ’র ইন্তেকালে দেশবাসী একজন আলেমেদীন ও সু-সাহিত্যিককে হারালো। নেতৃবৃন্দ তাঁর রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারে প্রতি সমবেদনা জানিয়েছেন। শোক প্রকাশ করে আরো যারা বিবৃতি দিয়েছেন তারা হলেন,
ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, খেলাফতে ইসলামীর মহাসচিব মাওলানা ফজলুর রহমান, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর ক্বারী আতাউল্লাহ ইবনে হাফেজ্জ্বী হুজুর ও মহাসচিব মাওলানা হাবিব উল্লাহ মিয়াজী, ঢাকা মহানগর খেলাফত আন্দোলনের সভাপতি মাওলানা মুজিবুর রহমান হামিদী, হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা নূর হোছাইন কাসেমী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা আহমদ আলী কাসেমী, মহানগর সভাপতি মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা শফীক উদ্দিন ও মাওলানা লোকমান মাজহারী, খেলাফত মজলিসের আমীর মাওলানা হাবীবুর রহমান ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ