Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদার গুলশানের কার্যালয়ে পুলিশের তল্লাশি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৭, ১২:৪৪ পিএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালিয়েছে পুলিশ। আজ শনিবার সকালে এই তল্লাশি শুরু হয়। তার আগে আজ সকালেই ওই কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ের এক কর্মচারী জানান, আজ সকাল সাড়ে ৭টার দিকে পুলিশ সদস্যরা কার্যালয়ে ঢোকে। পুলিশ সদস্যরা প্রথমে কার্যালয়ের সমনের ৮৬ নম্বর সড়কের দুই প্রান্ত আটকে দেয়। তারা কার্যালয়ের নিচতলা ও দোতলার কলাপসিবল গেটের তালা ভেঙ্গে ফেলে। এরপর শুরু হয় তল্লাশি। এসময় বিভিন্ন রুমের কাগজপত্র উল্টেপাল্টে দেখে ও কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। নয়টার কিছু সময় পরে তল্লাশি শেষে পুলিশ চলে যায়।

তল্লাশি চলাকালীন গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, আমাদের কাছে আদালতের নির্দেশনা আছে এই কার্যালয়ের ভেতরে রাষ্ট্রবিরোধী কোনো কিছু আছে কি না, তা খতিয়ে দেখার। ওয়ারেন্ট রয়েছে, তা অনুযায়ী তল্লাশি শুরু করেছি।

পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুই দিন আগে খালেদার এই কার্যালয়ে এক ট্রাক বই আনার খবর তারা পেয়েছেন। সেই বইকে ঘিরে তাদের সন্দেহ হচ্ছে। অভিযান শুরুর সময় বিএনপির কেন্দ্রীয় নেতাদের কেউ কার্যালয়ে ছিলেন না। খবর শুনে সকাল পৌনে ৯টার দিকে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব হাবিবুন্নবী খান সোহেল সেখানে উপস্থিত হন। তল্লাশি শেষ হলে সকাল সাড়ে নয়টার কিছু পরে তাঁদের বেরিয়ে আসতে দেখা যায়।

তল্লাশি শেষে কার্যালয়ের সামনের ব্যারিকেড সরিয়ে নিয়েছে পুলিশ। এসময় কিছু পাওয়া গেছে কি না তা পুলিশের পক্ষ থেকে জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ