Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টেকনাফে ডিবি পুলিশের ওপর হামলা আহত ৫ : আটক ১

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৭, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা  : টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ায় ডিবি পুলিশকে অবরোধ করে রেখে তাদের উপর হামলা চালিয়েছে বিক্ষুদ্ধ এলাকাবাসী। এসময় তাদের ব্যবহৃত গাড়ি ভাংচুর করে ও কক্সবাজার গোয়েন্দা পুলিশের (ডিবি) দু’এএসআইসহ ৪ পুলিশ সদস্য ও গাড়ী চালক আহত হয়। ঘটনাস্থল থেকে হামলায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার সময় টেকনাফের নাজিরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
জানা যায়, টেকনাফ সদর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল হক এনামের বাড়িতে কক্সবাজার গোয়েন্দা পুলিশের এস আই সুমনের নেতৃত্বে একটি টিম তার বাড়ী ঘেরাও করে। পরে ডিবি সদস্যরা মোটা অংকের টাকা নিতে এনাম মেম্বারকে তুলে নিয়ে যাচ্ছে বলে স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা দেয় তার সর্মথকরা। মাইকে আওয়াজ শুনে শত শত নারী পুরুষ ঘেরাও করে ডিবি’র গাড়িতে হামলা চালায়। এতে প্রাইভেট নোয়া মাইক্রোবাসটি (চট্টমেট্টো-চ-১১-১৬৮৬) তছনছ হয়ে যায়। আহত হয় পুলিশের এএসআই আসাদুজ্জামান, ফিরোজ মিয়া, কনেস্টবল আল আমিন, সুমাইয়া সুলতানা ও গাড়ী চালক বাপ্পি।
পরে টেকনাফ মডেল থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। গাড়িসহ ডিবি সদস্যদের উদ্ধার করে। এ ঘটনায় এসআই সুমন বাদী হয়ে এনামুল হককে প্রধান আসামী করে ৯ জন এজাহার নামীয় ও ১৫০ জন অজ্ঞাত আসামী করে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করে।
টেকনাফ মডেল থানার ওসি মোঃ মাঈন উদ্দিন খান জানান, এ ঘটনায় পুলিশ নাজিরপাড়া গ্রামের আব্দুল হাকিমের ছেলে শামসুল আলম নামের এক যুবককে আটক করে আদালতে সোর্পদ করেছে।  
অভিযুক্ত এনামুল হক এনাম মেম্বার জানান, প্রতিনিয়ত ডিবি পুলিশ নিরীহ লোকজনকে আটক করে
মোটা অংকের টাকা দাবি করেন। পরে টাকা নিয়ে ছেড়ে দেয়, আজকেও সেটাই করবে বিধায় উশৃঙ্খল এলাকাবাসী তাদেরকে বাধা দেয় এবং তাদের গাড়িতে থাকা ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করছিল। তাদের গাড়িতে ইয়াবা ছিল তার প্রমাণ এলাকার প্রত্যক্ষদর্শী।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ