Inqilab Logo

শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ: হামলা-ভাঙচুর-দোকান লুট

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : মৌলভীবাজারের কুলাউড়ায় প্রধানমন্ত্রীর সিলেট আগমনকে স্বাগত জানিয়ে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের পৃথক মিছিলে হামলা-সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্রলীগ কর্মীসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে।এসময় আওয়ামী লীগ কর্মীরা বিভিন্ন দোকান-পাট ভাঙচুর ও মালামাল লুট করে।
বুধবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। এরপর থেকে শহরে চরম উত্তেজনা বিরাজ করছে। ফের সংঘর্ষের আশঙ্কা রয়েছে। স্থানীয় সূত্র জানায়, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনুর নেতৃত্বে সন্ধ্যা সাড়ে ৬টায় শহরে একটি মিছিল বের হয়। মিছিলে ছিলেন কুলাউড়া পৌরসভার নব-নির্বাচিত মেয়র আলহাজ্ব শফি আলম ইউনুছ।মিছিলটি আওয়ামী লীগ অফিস থেকে শুরু হয়ে শহরের উত্তরবাজারে যায়। এ সময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বিগত পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী একেএম শফি আহমদ সালমানের নেতৃত্বে আরেকটি মিছিল বের হয়।
এতে এলাকায় মুহূর্তের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ। সংঘর্ষকালে বিক্ষুব্ধ হামলাকারীরা শহরের আদিল স্টোর নামক দোকান থেকে ক্রিকেট ব্যাট লুট করে নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ