Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝালকাঠির এমপির বিরুদ্ধে সংবাদ প্রকাশ

| প্রকাশের সময় : ১৮ মে, ২০১৭, ১২:০০ এএম

রাজাপুর ও কাঠালিয়ায় পৃথক সংবাদ সম্মেলন
রাজাপুর উপজেলা সংবাদদাতা : ঝালকাঠির রাজাপুর ও কাঠালিয়ায় আওয়ামীলীগের নেতৃবৃন্দ পৃথক সাংবাদিক সম্মেলনে বলেছেন, কতিপয় ব্যক্তি ও গোষ্ঠি স্বার্থ হাসিলের জন্য ঈর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। ঝালকাঠি -১ আসনের এমপি ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন এর বিরুদ্ধে প্রকাশিত সংবাদ ও অপপ্রচারের প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আওয়ামীলীগ কাঠালিয়া উপজেলার আহবায়ক গোলাম কিবরিয়া সিকদার। তিনি বলেন গত ১৫ মে একটি জাতীয় দৈনিকসহ বিভিন্ন পত্রিকায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝালকাঠি-১ (কাঠালিয়া-রাজাপুর) আসনের এমপি ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন এর বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, অবাস্তব, কাল্পনিক বিভ্রান্তিকর সংবাদ প্রকাশিত হয়েছে। তারা প্রিয় নেতা বজলুল হক হারুন এমপির বিরুদ্ধে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। কতিপয় বিপদগামী দূর্বৃত্ত আওয়ামীলীগের ভাবমুর্তি ক্ষুন্ন করার অপচেষ্টা করে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করেছেন, তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে সঠিক তদন্তের মাধ্যমে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে গোলাম কিবরিয়া সিকদার আরও বলেন, জননেতা বললুল হক হারুন এমপি একজন সম্ভ্রান্ত পরিবারের সন্তান ছাত্র জীবনে ভান্ডরিয়ায় কলেজে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন, মহান মুক্তিযুদ্ধে ভান্ডারিয়া আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক খান মোঃ এনায়েত করিমের নেতৃত্বে মুক্তিযুদ্ধে সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন। পরবর্তিতে উচ্চশিক্ষা লাভের জন্য ঢাকা আলিয়া মাদ্রাসায় ভর্তি হন, রাজনৈতিক ধারাবাহিকতা রক্ষা করে আলিয়া মাদ্রাসার ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন এবং একই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ছিলেন। আলিয়া মাদ্রাসা হতে ডাবল টাইটেল পাশ করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে বিএ অনার্স সহ এম এ পাশ করেন। কতিপয় ব্যক্তি ও গোষ্ঠি স্বার্থ হাসিলের জন্য ইর্ষান্নিত হয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে যা সম্পুর্ন মিথ্য, ভিত্তিহিন, বানোয়াট ও উদ্দেস্য প্রনোদিত।
এসময় উপস্থিত ছিলেন কাঠালিয়া উপজেলা ভাইস চেয়াম্যান এবায়দুল হক মনির, জেলা পরিষদ সদস্য এস এম আমিরুল ইসলাম লিটন, রেবা রাণী মন্ডল, সাখাওয়াত হোসেন অপু, ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন, কামরুজ্জামান লিটন, আমিরুল ইসলাম ফোরকান, শিশির কুমার দাস, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার নুরুল হক চাঁন, বর্তমান কমান্ডার আবু ছালেকসহ কাঠালিয়া উপজেলার আওয়ামীলীগ সহ ও সহযোগী সংগঠন ও সর্বস্তরের জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।
পরে একই বিষয়ে রাজাপুর প্রেস ক্লাবে রাজাপুর উপজেলা আওয়ামীলীগসহ সহযোগী সংগঠন ও সর্বস্থরের জনপ্রতিনিধিদের পক্ষথেকে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন. রাজাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ এ এইচ এম খাইরুল আলম সরফরাজ। তিনি বলেন, বজলুল হক হারুন সাহেবের পরিবার একটি ঐতিহ্যবাহী ব্যবসায়ী পরিবার। তার পরিবারের মালিকানায় অন্যান্য ব্যবসার সাথে রেইনট্রি নামক একটি চার তারকা আন্তর্জাতিক মানের হোটেল ব্যবসা আছে। আন্তর্জাতিক মানের যে কোন লিমিটেড কোম্পানি তার নিজেস্ব অর্গানোগ্রাম থেকে পরিচালিত হয়। সেখানে পরিচালকদের কিছুই করার থাকেনা। আমরা অবশ্যই রেইন্ট্রি হোটেলে যে, ন্যক্কারজনক ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা জানাই এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের বিচার চাই। তিনি আরও বলেন, এমপি সাহেবের পরিবার অত্যন্ত ধর্মীয় মুল্যবোধ সমন্নয়ে রাখার পরিবার। এ দিকে তার বাবা মরহুম মাওলানা আঃ রব বুলবুলে বাংলাদেশ এবং তার নানা গৈরনদী উপজেলার তৎকালীন এম, এল, এ এবং কাছেমাবাদ দরবার শরীফের পীর এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাষ্টার্স করে ডবল টাইটেল করা। সম্মেলনে উপস্থিত ছিলেন রাজাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও রাজাপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ মনিরুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগের সভানেত্রী আফরোজা আক্তার লাইজু, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সঞ্জীব কুমার বিশ্বাষ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন মৃধা মজিবর, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ নুরুল ইসলাম খলিফা, যুগ্ন সম্পাদক মোঃ মজিবর মৃধা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ