Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইবিতে সপ্তাহে ২ দিন ছুটি বৃদ্ধি পাচ্ছে কর্মঘণ্টা

| প্রকাশের সময় : ১৮ মে, ২০১৭, ১২:০০ এএম

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ে সপ্তাহে দুই দিন ছুটি রেখে বৃদ্ধি করা হয়েছে কর্মঘণ্টা। বিশ্ববিদ্যালয় ২৩৪তম সিন্ডিকেট সভায় এ সিন্ধান্ত গৃহীত হয়।
গত বুধবার বেলা সাড়ে ১১টায় ভিসির বাসভবনে ২৩৪ তম সিন্ডিকেট সভা শুরু হয়। ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ঈদের ছুটির পর থেকে সকাল ৮টা থেকে দুপুর ২টার পরিবর্তে সকাল ৯টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অফিস ও ক্লাস-পরীক্ষা চালানোর সিদ্ধান্ত গৃহীত হয়। সপ্তাহে ২দিন বৃহস্পতি ও শুক্রবার ছুটি রাখার সিদ্ধান্ত গ্রহন করে।
সিন্ডিকেটের অন্যান্য সিদ্ধান্তগুলোর মধ্যে ১২ জনকে পিএইচ.ডি ও ৯ জনকে এম.ফিল ডিগ্রি প্রদান ও অগ্রণী ব্যাংক থেকে ১১% সুদে ১০০ কোটি টাকা ঋণ নেবার চুক্তি পাশ হয়। একই সাথে শিক্ষক-কর্মকর্তাদের লিভ রুল সংশোধন, বিশ্ববিদ্যালয়ের জার্নাল প্রকাশের নীতিমালা ও অ্যাকাডেমিক কাউন্সিলের পাশকৃত সকল বিভাগে সেমিস্টার চালুসহ প্রায় ১৪০টি সিদ্ধান্ত পাশ হয়। এছাড়া কুয়েত থেকে অনুদান নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মসজিদের অবশিষ্ট অবকাঠামো নির্মাণ, মেইন গেট থেকে শেখ পাড়া বাজার পর্যন্ত ৯৯টি দোকান তৈরি ও ই-টেন্ডার চালুর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ