Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোটি টাকা ব্যয়ে ট্রাইভাল ভবনের কাজ শেষ পর্যায়ে

ময়মনসিংহে প্রধানমন্ত্রীর নির্দেশে

| প্রকাশের সময় : ১৮ মে, ২০১৭, ১২:০০ এএম

মোঃ শামসুল আলম খান : বর্তমানের এ ভবনের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এতে করে উৎফুল্ল ও আনন্দিত বৃহত্তর ময়মনসিংহের গারো অধিবাসীগণ।
সূত্র জানায়, ক্ষুদ্র নৃগোষ্টিদের কালচারাল কার্যক্রম পরিচালনা, প্রশিক্ষন ও আবাসিক ২০ জনের বসবাস উপযোগী একটি ভবন নির্মাণের মধ্য দিয়ে যেন ক্ষুদ্র নৃগোষ্টিদের জীবন যাত্রার মান একধাপ এগিয়ে যাচ্ছে। ময়মনসিংহ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন জানান, গত ২০১৫ সালের আগষ্ট মাসের দিকে ৭ কোটি টাকা ব্যয়ে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের হালুয়াঘাট, ফুলপুর, ধোবাউড়া, দূর্গাপুর, নেত্রকোনা, পূর্বধলা, নাজিরপুর, কলমান্দা, শেরপুর জেলার নালিতাবাড়ী, ঝিনাইগাতি এবং জামালপুর জেলার বিভিন্ন উপজেলাসহ পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃগোষ্ঠীদের জন্য একটি ৬তলা ভবন নির্মাণ কাজ শুরু হয়। বর্তমানের এর কাজ সমাপ্তির পথে।
তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে ময়মনসিংহ শহরের বলাশপুর এলাকায় এক একর জমির উপর নির্মাণাধীন ভবনের ৪তলায় একটি হল রুম নির্মাণ হচ্ছে। এতে দুইশত ট্রাইভাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের সদস্যদের আবাসিক ট্রেনিং প্রোগ্রাম, কালচারাল বিষয়ে প্রশিক্ষণসহ এই হলে একসাথে ২শত লোকের বসার ব্যবস্থা রয়েছে। একই সাথে দৃষ্টি নন্দন এ আধুনিক ভবনটিতে ইনকাম জেনারেটিং এর উপর বিভিন্ন প্রশিক্ষণ দেয়ার সুব্যবস্থা করা হয়েছে।
এদিকে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগকে সু-স্বাগত জানিয়েছেন ময়মনসিংহ-১ আসনের বর্তমান সংসদ সদস্য প্রয়াত প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের সুযোগ্য পুত্র জুয়েল আরেং ও গারো অধিবাসিগণ। তাদের ভাষ্য, উপজাতি সম্প্রদায়ের জন্য এলজিইডি কর্তৃক এ ধরণের একটি বহুতল ভবন নির্মাণ করায় সরকারের কাছে তারা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ