Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস প্রতিরোধ আইনে দিনাজপুরে ১১ জামায়াত-শিবির নেতাকর্মী জেল হাজতে

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দিনাজপুরে সন্ত্রাস প্রতিরোধ দমন আইনের পালিয়ে থাকা ১১ জন জামায়াত-শিবির নেতাকর্মীকে জামিন বাতিল করে বিচারক জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেন।
আদালতে একটি সূত্রে প্রকাশ, গতকাল সোমবার দুপুর ১২টায় দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতের বিচারক মোঃ আয়েজদ্দিনের আদালতে খানসামা উপজেলার চাঞ্চল্যকর সন্ত্রাস প্রতিরোধ দমন আইনের মামলায় পালিয়ে থাকা ১১ জামায়াত-শিবির নেতাকর্মী আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। বিকেলে ১১ জামায়াত-শিবির নেতাকর্মীকে পুলিশ প্রহরায় জেল হাজতে প্রেরণ করা হয়।
জানা যায়, ২০১৫ সালের ১৭ জানুয়ারি দুপুর ১২টায় খানসামা উপজেলার পাকেরহাট হাই স্কুলের সম্মুখে জামায়াত-শিবির নেতাকর্মীরা সরকার বিরোধী আন্দোলনের নামে একটি ধান বোঝাই ট্রাক্টরে বিস্ফোরণ ঘটিয়ে অগ্নিসংযোগে ক্ষতিসাধন এবং জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এই ঘটনায় ট্রাক্টর চালক নাহিদুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত জামায়াত-শিবির নেতাকর্মীদের বিরুদ্ধে সন্ত্রাস প্রতিরোধ দমন আইনে খানসামা থানায় মামলা দায়ের করে। মামলাটি তদন্ত করে খানসামা থানার এসআই ২০১৬ সালের ১৮ ফেব্রæয়ারী ৩৭জন জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মীদের আসামী করে আদালতে অভিযোগপত্র পেশ করে। মামলাটি বিচার কাজ অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতে চলমান রয়েছে। মামলার পলাতক ১১ আসামী সোমবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক উক্ত আদেশ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ