Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ ও ওষুধপত্র প্রদান

হাওর অঞ্চলে স্বাচিপ মহাসচিব

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস :  প্রধানমন্ত্রীর নির্দেশে আকস্মিক বন্যায় ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা জেলার বিধ্বস্থ হাওর অঞ্চলে বন্যা কবলিত কৃষক ও সাধারণ মানুষের মাঝে দিনভর ফ্রি চিকিৎসা ক্যাম্পিং এর মাধ্যমে ঔষধ  এবং খাদ্য সামগ্রী বিতরণ করেছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা: এম.এ আজিজ।গত শুক্রবার দিনভর একশ জনের একটি সাথে নিয়ে হাওর এলাকা ঘুরে ঘুরে দূর্গতদের মাঝে ৩ হাজার কেজি চাল, ২ হাজার কেজি ছিড়া ও ১ হাজার ৫শত কেজি গুড় বিতরণ করেন।
জানাযায়, ময়মনসিংহ জেলা স্বাচিপের সহযোগিতায় নেত্রকোনা জেলা স্বাচিপের আয়োজনে নেত্রকোনা ও সুনামগঞ্জের হাওর অঞ্চলের বন্যাদুর্গত মানুষের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্প এবং ত্রাণ বিতরণ করা হয়। এসময় মোহনগঞ্জ উপজেলার খুরশিমুল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দূর্গত জনসাধারণের মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন স্বাচিপের মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ। পরে বিকেলে নেত্রকোনা বিএমএ’র আয়োজনে চিকিৎসকদের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাচিপ ডাঃ এম.এ আজিজ বলেন, দূর্যোগ যে কোন সময় আসতে পারে, দূর্যোগ মোকাবেলায় যা যা করণীয় আওয়ামী লীগ সরকার করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মানুষের ভাগ্য উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। তাই সকল দূর্যোগ মোকাবেলায় চিকিৎসক সমাজের নেতৃবৃন্দকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন শুধু দূর্যোগ নয়, সব সময় হাওর অঞ্চলবাসীর পাশে থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশের প্রতি শ্রদ্ধা জানিয়ে সর্বসময় আপনাদের পাশে থাকবো।  
এ সময় আরো বক্তব্য রাখেন নেত্রকোনার স্বাচিপের ডাঃ পলাশ মজুমদার, ময়মনসিংহ বিএমএ’র সাধারণ সম্পাদক ও স্বাচিপ নেতা এইচ.এ তারা গোলন্দাজ, এ কে এম আব্দুল্লাহ আল মামুন, ডাঃ শহীদ ইকবাল, মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এম, এ গণি, ময়মনসিংহ জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আদর্শ ও নেতৃত্বের আস্থাবাজন এইচএম ফারুক’সহ নেত্রকোনা বিএমএ ও স্বাচিপের চিকিৎসক নেতৃবৃন্দ।


 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ