Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গুলিস্তান-চিটাগাং রোড-ভুলতা রোডে মেঘলা পরিবহনের ধর্মঘট

চাঁদাবাজির প্রতিবাদ

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : সরকার দলীয় সন্ত্রাসীদের চাঁদাবাজির প্রতিবাদে গুলিস্তান-চিটাগাংরোড-ভুলতা রোডে চলাচলকারী মেঘলা পরিবহন নামের একটি কোম্পানীর পরিবহন তাদের সব বাস বন্ধ রেখে ধর্মঘট পালন করেছে। গতকাল সকাল থেকে ওই পরিবহনের ৫০ টি বাস চলাচল করেনি। এতে যাত্রীরা বেশ ভোগান্তিতে পড়েন। চাঁদাবাজির বিষয়টি নারায়ণগঞ্জের পুলিশ সুপারকে মৌখিক ভাবে জানানো হয়েছে বলে পরিবহনটির ব্যবস্থাপনা পরিচালক জানিয়েছেন।
মেঘলা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক হাজী সেলিম আহম্মেদ জানান, বেশ কিছুদিন ধরে তারাবো বিশ্বরোড ও কাঁচপুর মোড়ে তাদের পরিবহন জোর করে থামিয়ে গাড়ি প্রতি ৩০ থেকে ৫০ টাকা করে চাঁদা আদায় করছে সন্ত্রাসীরা। চাঁদা না দিলে চালক ও চালকের সহকারীকে মারধর ও গাড়ি ভাংচুর করা হচ্ছে। কিছু দিন আগে কাঁচপুরে চাঁদা দিতে অস্বীকার করায় সোহেল নামক এক শ্রমিকের আংগুল কেটে দিয়েছে চাঁদাবাজরা। তারাবো মোড়ে যুবলীগ নেতা মোহাম্মদ আলী জোর করে চলন্ত গাড়ী থামিয়ে গাড়ী প্রতি ৩০ থেকে ৫০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করছে। চাঁদা না দিলে শ্রমিকদের মারধর করছে। এসব ঘটনার প্রতিবাদে গতকাল শ্রমিকরা গাড়ি বন্ধ রেখে ধর্মঘট পালন করেছে। বিষয়টি কেন্দ্রীয় শ্রমিক নেতাদের জানানো হয়েছে। নারায়ণগঞ্জ পুলিশ সুপারের সাথে দেখা করে তিনিও বিষয়টি জানিয়েছেন বলে জানান।
এব্যাপারে কথা বলতে অভিযুক্ত যুবলীগ নেতা মোহাম্মদ আলীর মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।
নারায়ণগঞ্জ ট্রাফিক বিভাগের একজন পরিদর্শক জানান, মোহাম্মদ আলী সরকার দলীয় পরিবহন শ্রমিকদের স্থানীয় শাখার (তারাবো) সাধারন সম্পাদক । সে তারাবোতে অনেক পরিবহন থেকেই চাঁদা আদায় করে বলে শুনেছি । গতকাল মেঘলা পরিবহনের কোন বাস রাস্তায় চলাচল করতে তিনি দেখেননি বলে জানান। কোন কারনে বন্ধ সে ব্যাপারও তার জানা নেই বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ