Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেইলি সান সম্পাদককে হাইকোর্টে তলব

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার  : ইংরেজি দৈনিক ডেইলি সানের সম্পাদক ও এক প্রতিবেদককে তলব করেছেন হাইকোর্ট। মহাসড়কে দুর্ঘটনায় ১৯ লাখ ভুয়া লাইসেন্সধারী চালকের ভূমিকা নিয়ে করা এক প্রতিবেদন বিষয়ে আগামী ২৮ মে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। গতকাল  সোমবার বিচারপতি কাজী  রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন  ডেপুটি অ্যাটর্নি  জেনারেল তাপস কুমার বিশ্বাস।
এর আগে ২০১৫ সালের ২ আগস্ট ডেইলি সানে ‘রোড অ্যাকসিডেন্ট-নাইনটিন লাখ  ফেইক ড্রাইভারস রুল দ্য হাইওয়েস’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এই প্রতিবেদন নজরে নিয়ে একই বছরের ৮ আগস্ট প্রায় ১৯ লাখ ‘ভুয়া ড্রাইভিং লাইসেন্স’ জব্দের নির্দেশ  দেন হাইকোর্ট।  যেসব চালক এসব ভুয়া লাইসেন্স ধারণ ও ব্যবহার করছেন তাদের বিরুদ্ধেও যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ  দেয়া হয়। একইসঙ্গে প্রতিবেদনের সত্যতার সপক্ষে ডকুমেন্ট দাখিল করতে পত্রিকা কর্তৃপক্ষকে নির্দেশ  দেয়া হয়। কিন্তু প্রতিবেদনের স্বপক্ষে  কোন তথ্য এখন পর্যন্ত এফিডেভিট আকারে আদালতে দাখিল না করায় হাইকোর্ট  ডেইলি সানের সম্পাদক ও সংশ্লিষ্ট রিপোর্টার পার্থসারথি দাসকে তলব করা হয় বলে জানান  ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ