Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাসী কল্যাণমন্ত্রীর নেতত্বে আমিরাতের উদ্দেশ্যে প্রতিনিধিদলের ঢাকা ত্যাগ

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: দ্বিতীয় বৃহত্তম শ্রমবাজার সংযুক্ত আরব আমিরাতে আরও অধিক সংখ্যক বাংলাদেশি কর্মী নিয়োগের সুযোগ সৃষ্টির লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র নেতৃত্বে সাত সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল গতকাল সকালে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছে। সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ শ্রমবাজার। দেশটিতে দীর্ঘ দিন যাবত বাংলাদেশী কর্মী নিয়োগ বন্ধ রযেছে। তবে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে সীমিত ক্ষেত্রে কর্মী যাচ্ছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সংযুক্ত আরব আমিরাতের সকল সেক্টরে কর্মী নিয়োগের মাধ্যমে শ্রমবাজার উন্মক্তকরণ ও সম্প্রসারণে লক্ষ্যে ৭ (সাত) সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। ইতোমধ্যে দীর্ঘদিন বন্ধ থাকা সউদী আরব ও মালয়েশিয়াসহ অন্যান্য শ্রমবাজার উন্মক্ত ও সম্প্রসারণ হয়েছে এবং বর্তমানে সে সব দেশে প্রতিদিনই ব্যাপক সংখ্যক দক্ষ কর্মী গমন করছে। সংযুক্ত আরব আমিরাতে আরও বেশি সংখক কর্মী নিয়োগ ও বিদ্যমান সমস্যা সমাধানের বিষয়ে দুই দেশে উচ্চ পর্যায়ে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন। প্রতিনিধিদলের মধ্যে রয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম শামছুন নাহার, যুগ্মসচিব মোঃ মিজানুর রহমান, যুগ্মসচিব ও মাননীয় মন্ত্রীর একান্ত সচিব মুঃ মোহসিন চৌধুরীসহ মন্ত্রণালয় ও দপ্তর/সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
সংযুক্ত আরব আমিরাতে সফরকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী সে দেশের মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী সাকর গোবাশ সাইদ গোবাশ এবং উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী লেঃ জেনারেল শেখ সাইফ বিন যাইদ আল নাহইয়ান -এর সাথে কর্মী প্রেরণসহ দুই দেশের বিভিন্ন বিষয়ে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। বৈঠককালে মন্ত্রী দুই দেশের মধ্যে কর্মীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করবেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সংযুক্ত আরব আমিরাত সফর শেষে আগামী ২১ মে দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ