Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজে পাস করতে না পারায় পাসের হার নিয়ে প্রশ্ন খালেদা জিয়ার -হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘আত্মতুষ্টির জন্য পাসের হার বাড়ানোয় শিক্ষার মানের ক্রমাবনতি ঘটেছে’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল সোমবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা হতবাক হইনি। তার (খালেদা জিয়ার) প্রতি সম্মান রেখেই বলতে চাই-তিনি এসএসসি পরীক্ষার বৈতরণী পার হতে পারেননি। তাই হয়তো মনবেদনা থেকে পাসের হার নিয়ে প্রশ্ন তুলেছেন।
এসময় এসএসসি পরীক্ষার নম্বরপত্রে একটি কাগজ তুলে ধরে হাছান দাবি করেন, খালেদা জিয়া- ইংরেজি প্রথমপত্রে ১৯, দ্বিতীয়পত্রে ১৭, বাংলা প্রথমপত্রে ৩৮, দ্বিতীয়পত্রে ৩৫, অংকে ৪০, ইতিহাসে ২৫, উর্দুতে ৪২ এবং ঐচ্ছিক বিষয়ে ১০ নম্বর পেয়েছেন। ফলাফল হলো- খালেদা জিয়া অকৃতকার্য।
বিএনপির ভিশন-২০৩০ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ নেতা বলেন, মির্জা ফখরুল বলেছেন, আওয়ামী লীগের আগে নাকি বিএনপির ভিশন। আওয়ামী লীগের আগে তারা (বিএনপি) কখন, কোথায় ভিশন ঘোষণা করেছে, সেটা অনুসন্ধানের বিষয়।
সংবাদ সম্মেলনে আগে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে পত্র-পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়। একই সঙ্গে দিসবটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করার বিষয়েও সিদ্বান্ত নেয়া হয় বলে জানান হাছান মাহমুদ।
এসময় আরও উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য গোলাম রব্বানী চিনু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ