Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে পাচার নববধূ উদ্ধার : আটক ৩

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের এক নব-বধুকে স্বামীর সহযোগীতায় ভারতে পাচার করার ১৫ দিন পর র‌্যাব-৮, ফরিদপুরের সদস্যদের সহযোগিতায় উদ্ধার করা হয়েছে। গতকাল ভোরে তাদের যশোরের শার্শা থানার বড় আছড়া গ্রাম থেকে তাদের উদ্ধার করা হয়। পাচারের সাথে জড়িত তিনজনকে করে র‌্যাব।  
ফরিদপুর র‌্যাব-৮, এর অতিরিক্ত পুলিশ সুপার মো. রইচ উদ্দিন জানান, দেড়মাস আগে ফরিদপুরের নগরকান্দা উপজেলার পারুল আক্তারের (১৮) বিবাহ হয় রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানার রইস মন্ডলের। এরপর স্বামী রইস মন্ডল স্ত্রীকে মানবপাচারকারী চক্রের কাছে দুই লাখ টাকার বিনিময়ে বিক্রি করে দেয়। পাচারকারীরা তাকে স্বামীর সহযোগীতায় ভারতে পাচার করে দেয়ার বিষয়টি বুঝতে পেরে ২৮ এপ্রিল ভিকটিমের মা বাদী হয়ে নগরকান্দা থানায় একটি সাধারণ ডায়রি করেন এবং এ বিষয়ে তারা র‌্যাবের সহযোগিতা চান।
তিনি জানান, ব্যাপক অনুসন্ধ্যানে ওই নারীকে ভারতে পাচারের বিষয়টি নিশ্চিত হয়ে র‌্যাব সদস্যরা রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার গৗরিপুর বাজার থেকে স্বামী রইস মন্ডলকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। পরে তার দেয়া তথ্য মতে, ভারতে পাচারকারীদের সাথে কৌশলে যোগাযোগ করে ওই নারীকে দেশে ফিরিয়ে এনে গতকাল সকালে যশোরের শার্শা থানার বড় আছড়া গ্রাম থেকে উদ্ধার করে র‌্যাব-৮ এর সদস্যরা।
এসময় র‌্যাব সদস্যরা মানব পাচার চক্রের মূল হোতা নড়াইল জেলার নড়াগাতি থানার মাউলি গ্রামের মৃত. কালিপদ দাসের পুত্র কৃষ্ণপদ দাস (৩৮) ও তার সহযোগী সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার ধানদিয়া গ্রামের আবু বক্কারের পুত্র বাবু সানা (২৭) কে বেনাপোল বাসষ্টান্ড থেকে গ্রেফতার করে।
এ ঘটনায় ভিকটিমের মা বাদি হয়ে ফরিদপুরের নগরকান্দা থানায় মানব পাচার আইনে মামলা রুজু করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ