Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নীতি ও আদর্শকে সমুন্নত রেখে জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করেছেন

সাংবাদিক ওমর ফারুকের শোকসভা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ও বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি এম ওমর ফারুকের শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সংগঠনের সাগর-রুনী মিলনায়তনে অনুষ্ঠিত শোকসভায় বক্তারা ওমর ফারুকের স্মৃতিচারণ করে বলেন, একজন পেশাদার সাংবাদিকদের নাম ওমর ফারুক। সাংবাদিকতার নীতি ও আদর্শকে সমুন্নত রেখেই তিনি জীবনের শেষদিন পর্যন্ত কাজ করেছেন। পেশাদারিত্বকে প্রাধান্য দিয়ে দায়িত্ব পালনে সহকর্মীদের অনুপ্রাণিত করেছেন। তিনি একজন দক্ষ সংগঠক ছিলেন। ব্যক্তি মানুষ হিসেবে ওমর ফারুক ছিলেন নির্বিরোধী ও প্রকৃত ভালো মানুষ।
ডিআরইউ সভাপতির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুরসালিন নোমানীর সঞ্চালনায় শোকসভায় মরহুম ওমর ফারুকের স্মৃতিচারণ করে বক্তব্য দেনÑ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক, প্রয়াত এম ওমর ফারুকের স্ত্রী সানজিদা শওকত, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজের যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন ও রাজু আহমেদ, ডিআরইউর যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, অর্থ সম্পাদক মানিক মুনতাসির, সাংগঠনিক সম্পাদক জিলানী মিলটন, কল্যাণ সম্পাদক আজাদ হোসেন সুমন, সাবেক অর্থ সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ। শোকসভায় ডিআরইউ প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, ক্রীড়া সম্পাদক মো. মজিবুর রহমান, কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম, মাইনুল হাসান সোহেল, আনিসুর রহমান, মরহুম ওমর ফারুকের দুই কন্যা ফারিয়া ওমর ইরা ও দীপিকা ওমর দিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ৩০ এপ্রিল রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন সাংবাদিক ওমর ফারুক। তার বয়স হয়েছিল ৫১ বছর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ