Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে সমাবেশস্থলে ১৪৪ ধারা জারি

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের দুই গ্রæপের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রæপের সমাবেশস্থলে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এ নিয়ে আওয়ামী লীগের উভয় গ্রæপের নেতাকর্মীরা পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন। গতকাল বিকেলে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম ও নাওড়া এলাকায় সংবাদ সম্মেলন করেন নেতাকর্মীরা। এর আগে দিনভর এলাকায় উত্তেজনা ও আতঙ্কে সময় কাটে এলাকাবাসীর।
পূর্বগ্রাম এলাকার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জায়েদ আলী, ইউপি সদস্য বিউটি আক্তার কুট্রি, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক মিলন, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শ্রী রবি রায়, যুবলীগ নেতা শফিকুর রহমান বাদল, মহিউদ্দিন মেম্বার, আলমগীর হোসেন, চাঁন মিয়া, জসিম গাজী প্রমুখ।
নাওড়া এলাকার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আলহাজ¦ রফিকুল ইসলাম রফিক, আওয়ামী লীগ নেতা আবুল বাশার টুকু, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি হাজ¦ী ইয়ার হোসেন, সাধারন সম্পাদক অ্যাড. আব্দুল আউয়াল, যুবলীগ নেতা আব্দুল আউয়াল প্রমুখ।
সংবাদ সম্মেলনে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জায়েদ আলী অভিযোগ করে বলেন, কায়েতপাড়া ইউনিয়নের তালাশকুট এলাকায় শনিবার দুপুরে স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কর্মী সম্মেলনের আয়োজন করেন। আর বেশ কয়েক দিন আগেই সম্মেলনের জন্য উপজেলা নির্বাহী অফিসারের বরাবর অনুমতির জন্য আবেদনও করা হয়। কর্মী সম্মেলন পন্ড করার জন্য নামধারী আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম রফিকসহ তার লোকজন একই স্থানে পাল্টা সমাবেশ ডাকেন। যা আওয়ামী লীগকে ধ্বংস করার একটি পায়তারা। আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আলহাজ¦ রফিকুল ইসলাম রফিক পাল্টা অভিযোগ করে বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গী বিরোধী সমাবেশের আয়োজন করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। আর এ সমাবেশ পন্ড করতেই সেখানে জায়েদ আলীসহ সন্ত্রাসী সফিকুর রহমান বাদল, মোশারফ হোসেন ও তার লোকজন কর্মী সম্মেলনের আয়োজন করেন।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সভাস্থলসহ আশ-পাশের এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।
উল্লেখ্য, গতকাল দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের তালাশকুট এলাকায় একই স্থানে আওয়ামীলীগের দুই গ্রæপ আলাদা ভাবে সভার আয়োজন করেন। একই স্থানে আওয়ামীলীগের দুই গ্রæপের সভার আয়োজন করাকে কেন্দ্র করে উভয় গ্রæপের মাঝে গত শুক্রবার দুপুর থেকেই উত্তেজনা দেখা দিতে শুরু করে। বহিরাগতরা এলাকায় প্রবেশ করে আতঙ্কের সৃষ্টি করছে। সভাকে কেন্দ্র করে এলাকায় অবৈধ অস্ত্র আনা হয়েছে বলেও খবর পাওয়া গেছে। আর সংঘর্ষের আশঙ্কায় এবং শান্তিশৃংখলা বজায় রাখতে সভাস্থলে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ