Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নগরীর কৃতী শিক্ষার্থীদের ‘মেয়র শিক্ষা পদক’ দিলো রাসিক

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৫ সালের জুুনিয়র স্কুল সার্টিফিকেট ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সম্বর্ধনা গতকাল দেয়া হয়। সকালে নগর ভবন গ্রীন প্লাজায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকেকৃতী শিক্ষার্থীদের পদক ও সম্বর্ধনা প্রদান করেন। রাসিকের প্যানেল মেয়র-১ মোঃ আনোয়ারুল আমিন আযবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম, রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মোঃ তাইফুর রহমান, রাসিকের প্যানেল মেয়র-৩ নূরুন্নাহার বেগম, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসা. শাহনাজ বেগম শিখা।
কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র বলেন, আগামীতে যে সকল শিক্ষার্থী জেএসসি, এসএসসি ও এইচএসসি তিনটি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত হবেন তাঁদের মেয়র স্বর্ণ পদক প্রদান করা হবে। তোমাদের উৎসাহিত করতে আজকের এ আয়োজন। তোমরাই আগামী দিন বাংলাদেশের নেতৃত্ব দিবে। তোমাদের মধ্যে থেকে কেউ গবেষক, ডাক্তার, প্রকৌশলী, সেনা কর্মকর্তা কিংবা দেশের নির্বাহী বিভাগের দায়িত্ব নিয়ে দেশটাকে এগিয়ে নিবে এটাই আমাদের প্রত্যাশা।
তিনি বলেন, পিতামাতার প্রতি সর্বোচ্চ সম্মান প্রদর্শন করতে হবে। তাঁদের দোয়া নিয়ে সকলকে এগিয়ে যেতে হবে। তবেই তোমরা জীবনে প্রতিষ্ঠিত হবে। তিনি বলেন, শিক্ষকদের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। তাঁদের আদেশ উপদেশ জীবনে প্রতিফলিত করতে হবে। তবেই তোমরা কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে সক্ষম হবে। শিক্ষার্থীদের কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে ও তাঁদের মেধাবিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার সুযোগ দিতে হবে। তবেই তাঁরা শারিরীক ও মানুষিকভাবে সুস্থ হয়ে আগামী প্রতিযোগিতায় বিজয়ী হতে পারবে। এজন্য অভিভাবক শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে সমন্বয় ঘটাতে হবে। চাপিয়ে দেয়া শিক্ষাব্যবস্থার সমালোচনা করে তিনি বলেন, যে শিক্ষাব্যবস্থা আমাদের সন্তানদের বইয়ের বোঝা বাড়িয়ে দেয়, পিতামাতাকে দিনের অধিক সময় ব্যস্ত রাখে সে শিক্ষানীতির পরিবর্তন ঘটাতে হবে। শিশুদের জন্য সহনীয় শিক্ষা ব্যবস্থা গড়ে তোলার জন্য শিক্ষক সমাজের প্রতি আহবান জানান তিনি। রাজশাহী সিটি কর্পোরেশন আগামী বছরেই মহানগর স্কুল এন্ড কলেজ স্থাপনের ঘোষণা দিয়ে মেয়র বলেন, মহানগরবাসীর মতামত নিয়েই বর্ধিত হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে নিয়ে আনা হবে। এ নগরীর মূল শ্লোগান গ্রিন সিটি, ক্লিন সিটি, এডুকেশন সিটি, হেলদি সিটির ভিশন বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
অনুষ্ঠানে পরীক্ষায় জুুনিয়র স্কুল সার্টিফিকেট ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত প্রায় ১ হাজার ৮ শত ৭০ জন জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের প্রত্যেককে পদক ও একটি করে নিম গাছের চারা প্রদানের মাধ্যমে সম্বর্ধনা প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ