Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সহকারী শিক্ষা কর্মকর্তার হাতে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত : বিক্ষোভ

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৭, ১২:০০ এএম

ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : ভুরুঙ্গামারীতে সহকারী শিক্ষা কর্মকর্তার হাতে একজন মুক্তিযোদ্ধা লাঞ্চিত হবার ঘটনায় বিক্ষুব্দ মুক্তিযোদ্ধারা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট বিক্ষোভ প্রদর্শন করেছে।এসময় মুক্তিযোদ্ধাদের হট্রগোলের কারনে উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির মিটিং পন্ড হয়ে যায়।
জানাগেছে, গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভরতের ছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দাতা সদস্য মুক্তিযোদ্ধা হায়দার আলী বিদ্যালয়ের কাজে সহকারী শিক্ষা কর্মকর্তা জাকির হোসেনের দপ্তরে যায়। এসময় তিনি বিদ্যালয়ের ভবন নির্মাণের বিষয়ে জানতে চাইলে উভয়ের মধ্যে বাক বিতন্ডা শুরু হয়। উল্লেখ্য নদী ভাঙ্গনের শিকার ঐ বিদ্যালয়ে ভবন নির্মাণ নিয়ে জটিলতা চলছে। বাক বিতন্ডার এক পর্যায়ে উত্তেজিত সহকারী শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন ও মোস্তাফিজুর নামে একজন শিক্ষক তাঁকে গলা ধাক্কাদিয়ে অফিস থেকে বের করে দেয়। এ ঘটনা মুক্তিযোদ্ধাদের মধ্যে জানাজানি হলে মুক্তিযোদ্ধারা উপজেলা সমন্বয় কমিটির মিটিংয়ে উপস্থিত হয়ে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসারের উপস্থিতিতে ঐ কর্মকর্তাকে ঘিরে বিক্ষোভ প্রদর্শন এবং বিচার দাবী করে। এসময় উত্তেজিত মুক্তিযোদ্ধাদের হট্রোগোলে সভা পন্ড হয়ে যায়। পরে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসার বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন আহমেদ জানান, মুক্তিযোদ্ধা অপমানের ঘটনায় প্রশাসনের সাথে বৈঠক চলছে ।
উপজেলা নির্বাহী অফিসার আজাহারুল ইসলাম মুক্তিযোদ্ধা লাঞ্চিত হবার ঘটনা স্বীকার করে সমঝোতার চেষ্টা চলছে বলে জানান। সহকারী শিক্ষা কর্মকর্তার জাকির হোসেন এ ব্যাপারে কোন কথা বলতে রাজি হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ