Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভেতরে কেউ নেই, আছে বিস্ফোরক

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১২ মে, ২০১৭, ১২:২৮ পিএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার হাবাসপুরে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে পরিচালিত ‘অপারেশন সান ডেভিল’ দ্বিতীয় দিনের মতো আজ শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে। সকাল নয়টার একটু আগে এই অভিযান শুরু হয়। ওই আস্তানার ভেতরে কেউ নেই, তবে অস্ত্র-বিস্ফোরক আছে।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি প্রথম আলোকে বলেন, সকাল নয়টার একটু আগ থেকে দ্বিতীয় দিনের অভিযান শুরু হয়েছে।

গোদাগাড়ী সার্কেলের সিনিয়র এএসপি মো. একরামুল হক বলেন, ঢাকা থেকে আসা বোমা নিষ্ক্রিয়কারী দল ও স্থানীয় পুলিশ মিলে অভিযানটি চালাচ্ছে। আজকের অভিযান শুরুর আগে আশপাশের দুই কিলোমিটার থেকে সবাইকে সরিয়ে দেওয়া হয়েছে।

রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী বলেন, ওই বাড়ির ভেতরে চারটি কক্ষ আছে। আজ ভেতরে ঢুকে কাউকে পাওয়া যায়নি। তবে অস্ত্র-বিস্ফোরক থাকায় সাবধানে অভিযান চালাতে হচ্ছে।

গত বুধবার রাত একটা থেকে এই অভিযান শুরু হয়। গতকাল বৃহস্পতিবার সকাল সাড় সাতটার দিকে ওই আস্তানা থেকে কয়েকজন নারী-পুরুষ হঠাৎ করে বের হয়ে ধারালো অস্ত্র দিয়ে হামলা ও বিস্ফোরণ ঘটায়। এতে পাঁচ জঙ্গি সাজ্জাদ (৫০), তাঁর স্ত্রী বেলি বেগম (৪৫), ছেলে আলামিন (২৫), মেয়ে কারিমা খাতুন (১৭) ও বহিরাগত যুবক আশরাফুল এবং ফায়ার সার্ভিসের সদস্য আবদুল মতিন নিহত হন। ওই আস্তানায় থাকা সুমাইয়া নামের এক নারী আত্মসমর্পণ করেন। উদ্ধার করা হয় দুই শিশুকে। নিহত সদস্যের মৃত্যুর ঘটনা তদন্তে একটি কমিটি করেছে ফায়ার সার্ভিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ