Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীর গোদাগাড়ীর জঙ্গি আস্তানায় ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত ৬

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০১৭, ৪:৫১ পিএম

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জঙ্গি আস্তানায় অভিযানের সময় পাঁচ জঙ্গি আত্মঘাতী হয়ে মারা গেছেন।

বৃহস্পতিবার সকাল ৭টা ৫০ মিনিটের দিকে জঙ্গিরা বাড়ির বাইরে বের হয়ে আত্মঘাতী হয়। এর আগে তাদের ছোড়া গ্রেনেডে দুই পুলিশ সদস্য ও এক ফায়ার সার্ভিস কর্মী গুরুতর আহত হন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ফায়ার সার্ভিস কর্মী আবদুল মতিনকে (৪৫) মৃত ঘোষণা করেন। আহত অবস্থায় পুলিশের এএসআই উৎপল কুমার ও কনস্টেবল তাইজুল ইসলাম চিকিৎসা নিচ্ছেন।

নিহত জঙ্গিদের মধ্যে একই পরিবারের চারজন। এদের তিনজন হলো- বাড়ির মালিক সাজ্জাদ হোসেন (৫০), তার স্ত্রী বেলি বেগম (৪০) ও তাদের সন্তান আল-আমিন (২৫)। একই পরিবারের চারজন ছাড়া নিহত অপর জঙ্গির পরিচয় জানা যায়নি।

গোদাগাড়ীতে জঙ্গি আস্তানার আশেপাশের এলাকায় সাধারণের নিরাপত্তার জন্য চলাফেরা নিয়ন্ত্রণ করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন। এর মধ্যে তিন পুলিশ সদস্য ও এক ফায়ার সার্ভিস কর্মীকে রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে ফায়ার সার্ভিস কর্মী আবদুল মতিনের মৃত্যু হয়। আর পুলিশ সদস্য উৎপলসহ দুইজন রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার পর বাড়ির ভেতর থেকে নিহত জঙ্গি আল-আমিনের দুই শিশু সন্তানকে উদ্ধার করা হয়। সুমাইয়া নামে আরেকজনকে আটক করা হয়।

সকাল সাড়ে ৯টা পর্যন্ত নিহতদের লাশ ঘটনাস্থলেই পড়ে ছিল। সেখান থেকে আলামত সংগ্রহ করছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পুলিশ জানিয়েছে, সাজ্জাদ আলীর বাড়ি ছিল পদ্মার চরাঞ্চলে। কয়েক বছর আগে পাশের গ্রাম মাছমারায় শ্বশুর বাড়ির পাশে এসে বাড়ি করে। সেখান থেকে চলে এসে প্রায় দুই মাস আগে হাবাসপুরে মাঠের ভেতর টিন দিয়ে একতলা এই বাড়িটি তৈরি করেন। সাজ্জাদ ফেরি করে গ্রামে গ্রামে কাপড় বিক্রি করতেন।

রাজশাহীর উল্লেখ্য, গত ২৫ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মোবারকপুর ইউনিয়নের শিবনগর গ্রামের ত্রিমোহনী এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহের একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। এ অভিযানে পাঁচজন জঙ্গি নিহত হয়েছে।

তার একদিন আগে রাজশাহী মহানগরীতে হড়গ্রাম এলাকায় কয়েকটি বাড়ি ঘিরে ‘ব্লক রেইড’ চালায় পুলিশ। তবে সেখানে কিছু পাওয়া যায়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ