Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শবে বরাতে রাজধানীতে বাড়তি নিরাপত্তা

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শবে বরাতে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ওই রাতে রাজধানীর বিভিন্ন স্থানে তল্লাশি চৌকি স্থাপনের পাশাপাশি টহল দেবেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পোশাকধারী পুলিশের পাশাপাশি থাকবে সাদা পোশাকের পুলিশ। যেখানে জনসমাগম বেশি থাকবে সেখানে নিরাপত্তা জোরদার করা হবে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া নিরাপত্তার স্বার্থে ইতিমধ্যে আতশবাজি ও পটকাবাজির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ডিএমপি।
ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, শবে বরাত উপলক্ষে মুসলিদের অনেকেই  সারা রাত জেগে তাকেন ,ইবাদ বন্ধীগি করেন। অনেকেই বাসার বাইরে থাকেন। এ সুযোগে কেউ বিশৃঙ্খলা বা অপ্রীতিকর কিছু করার চেষ্টা করে। তারা যেন সে সুযোগ না পায় সেজন্য পুলিশের এ নিরাপত্তা ব্যবস্থা। বিশৃঙ্খলা এড়াতে এবং নিরাপত্তা জোরদার করতে  পুলিশের প্রতিটি সদস্যকে কঠোরভাবে নির্দেশ দেওয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার ডিএমপির গণমাধ্যম শাখা থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলা হয়েছে,  পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত কোনো প্রকার আতশবাজি, পটকাবাজি, বিস্ফোরক ও দূষণীয় দ্রব্য বহন করা যাবে না।
পুলিশ জানায়, এ রাতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ সব মসজিদে সশস্ত্র পাহাড়ায় থাকবে পুলিশ। এ ছাড়া সাদা পোশাকের গোয়েন্দা থাকবে। বায়তুল মোকাররমসহ বড় বড় মসজিদে অতিরিক্ত পুলিশ, র‌্যাব মোতায়েন থাকবে। নিরাপত্তার অংশ হিসেবে এ রাতে বায়তুল মোকাররম মসজিদে প্রবেশকালে মুসল্লিদের দেহ তল্লাশি করা হবে। এ ছাড়া রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট থাকবে। সচিবালয়সহ গুরুত্বপূর্ণ বা স্পর্শকাতর স্থানে সার্বক্ষণিক পুলিশ সতর্ক অবস্থানে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শবে বরাত

৭ মার্চ, ২০২৩
৭ মার্চ, ২০২৩
২০ মার্চ, ২০২২
২০ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ