Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আদালতে গ্রেফতারী পরোয়ানা জারীর পূর্বেই ছুটি নিয়ে কর্মস্থল ত্যাগ করলো সারিয়াকান্দি থানার এসআই!

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : সকালেই ৫ দিনের ছুটি নিয়ে কর্মস্থল ছাড়লেন বগুড়ার সারিয়াকান্দি থানার এসআই নয়ন কুমার । আর বিকালেই হত্যা চেষ্টার অভিযোগে তার বিরুদ্ধে দায়ের করা একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করলো বিজ্ঞ আদালত !
খোঁজ খবর নিয়ে জানা গেল, সারিয়াকান্দিতে গোয়েন্দা পুলিশের (ডিবি) সোর্স সন্দেহে শিহাব উদ্দিন নামে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা চেষ্টার অভিযোগে এস আই নয়ন সহ তিন মাদক কারবারীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়। সেই মামলায় গত মঙ্গলবার সন্ধ্যায় জুডিশিয়াল তদন্ত রিপোর্টের প্রেক্ষিতে তৃতীয় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু রায়হান এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এছাড়াও তিনি সারিয়াকান্দি থানার ওসিকে পরোয়ানা তামিলের নির্দেশনাও পাঠিয়ে দিয়েছেন। তবে আদালতের গ্রেফতারী পরোয়ানা সারিকারিয়াকান্দি থানায় পৌঁছার আগেই নয়ন কুমার তার কর্মস্থল ত্যাগ করায় তাকে আটক বা বিভাগীয় ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি বলে জানা গেছে ।
উল্লেখ্য চলতি বছরের ৪ মার্চ রাতে বগুড়ার সারিয়াকান্দি পাবলিক লাইব্রেরি মাঠে ডিবি পুলিশের সোর্স সন্দেহে এস আই নয়নের উপস্থিতিতে শিহাবকে ছুরিকাঘাত করে মাদক ব্যবসায়ীরা। এ ঘটনায় শিহাবের বাবা গোসাইবাড়ির সাইফুল ইসলাম ১২ মার্চ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু রায়হানের আদালতে এসআই নয়নসহ তিন মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা করেন। বিচারক শুনানি শেষে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। আদালতের নির্দেশে বগুড়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহসান হাবীব ১৭ মার্চ সারিয়াকান্দিতে সরেজমিন তদন্ত করেন। এরপর তিনি গত ৩ মে বগুড়ার তৃতীয় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার তদন্ত রিপোর্ট দাখিল করেন। তদন্ত রিপোর্টে তিনি উল্লে­খ করেছেন, থানার এসআই নয়ন কুমারসহ চার আসামির বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আদালত মঙ্গলবার চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এছাড়াও পরোয়ানা তামিল করতে সারিয়াকান্দি থানার ওসিকে নির্দেশনা দেওয়া হয়েছে । এস আই নয়ন কুমার ছাড়াও মামলার অন্যান্য  আসামিরা হলো, সারিয়াকান্দি , আন্দরবাড়ির শাহাদুল হোসেন ও মোত্তালেব এবং মন্ডলবাড়ি গ্রামের আপেল মিয়া।
বগুড়ার সারিয়াকান্দি থানার ওসি সিরাজুল ইসলাম জানান, তিনি আদালতের নির্দেশের কথা শুনেছেন। এখন পর্যন্ত এ সংক্রান্ত কোনো কাগজ হাতে পাননি। পেলে নির্দেশনা পালন করবেন। তিনি আরো জানান, এসআই নয়ন মঙ্গলবার সকালে ছুটি নিয়ে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ