Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে সব ধর্মের উৎসব উদযাপন বিরল দৃষ্টান্ত : স্পিকার

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে ধর্ম-বর্ণের ঊর্ধ্বে সব মানুষ সা¤প্রদায়িকতাকে বিসর্জন দিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে বসবাস করছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, সব ধর্মের উৎসব সবাই মিলে উদযাপন করছে, যা বিরল দৃষ্টান্ত।
শুভ বুদ্ধপূর্ণিমা উপলক্ষে গতকাল বুধবার জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদ আয়োজিত শাস্তি শোভাযাত্রা ও স¤প্রীতি উৎসব-২০১৭ উদযাপন উপলক্ষে স্পিকার এ কথা বলেন। শিরীন শারমিন বলেন, অসা¤প্রদায়িক মনোভাব নিয়ে বাঙালি চেতনায় দেশের সব মানুষের মধ্যে বিরাজ করছে অভূতপূর্ব মেলবন্ধন। তিনি বলেন, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, মুসলমানসহ সব ধর্মের মানুষের সহাবস্থান বাংলাদেশে এক অনন্য বৈশিষ্ট্য সৃষ্টি করেছে। বৌদ্ধধর্মের সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানান এবং তাদের শান্তিময় জীবন কামনা করেন শিরীন শারমিন।
অনুষ্ঠানে ধর্ম বিষয়ক মন্ত্রী মতিউর রহমান শোভাযাত্রার উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং। অন্যদের মধ্যে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক উত্তম কুমার বড়ুয়া, বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের সভাপতি নির্মল রোজারিও, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বৌদ্ধভিক্ষু ও বৌদ্ধ স¤প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ