Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জয়পুরহাটে বিএনপি’র দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া সংঘর্ষ কর্মীসভা পন্ড

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

জয়পুরহাট জেলা সংবাদদাতা: জয়পুরহাটে কর্মী সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফরুকের উপস্থিতিতে বিএনপি’র দু’গ্রæপের ধাওয়া পল্টা ধাওয়া, সংঘর্ষ ও মঞ্চ ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পন্ড হয়েছে ওই কর্মীসভা। এতে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৩ জনকে জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় জেলা পরিষদ মিলনায়তনে জেলা বিএনপি’র কর্মীসভা শুরু হয়, কেন্দ্রীয় নেতাদের আসন গ্রহণের পর পাঁচবিবি থানা ছাত্রদলের সভাপতি আবু তাহের দেওয়ান বক্তব্য দেওয়ার সময় সভাস্থলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে উভয় পক্ষের নেতাকর্মীরা মঞ্চ ভাংচুর, মারামারি ও হাঙামায় জড়িয়ে পড়ে। শুরু হয় দু’ গ্রæপের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও মঞ্চ ভাংচুরের ঘটনা ঘটে। এতে সভামঞ্চে থাকা চেয়ার টেবিল ভাংচুরসহ সভাস্থলের আসবাব পত্রের ক্ষতি ব্যপক সাধন করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। সংঘর্ষের সময় বিএনপি’র কেন্দ্রীয় নেতা জয়নাল আবেদীন ফারুখ দ্রæত সভাস্থল ত্যাগ করে বেরিয়ে যাওয়ার সময় অপেক্ষমান সাংবাদিক ও নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন বিএনপি এমনি একটি দল যাদেরকে মামলা-হামলা দমিয়ে রাখা যাবে না। হঠাৎ করেই পরিস্থিতি অত্যন্ত দুঃখজনক।
সংঘর্ষের ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের দু’গ্রপের সংঘর্ষে গুরুতর আহত ছাত্রদল নেতা জিয়াউদ্দিন সেকেন্দার, আজিজুল ও মোসলেহ উদ্দীন পাপনকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিএনপি কর্মী সভায় মারামারি ও সংঘর্ষের ঘটনা শুনেছি তবে এ ব্যাপারে এখন পর্যন্ত কোন পক্ষই অভিযোগ বা মামলা দায়ের করেনি। এ দিকে সংঘর্ষের শুরু থেকে শেষ পর্যন্ত ঐ সভাস্থলে ও আশে পাশে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোন সদস্যকে দেখা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ