Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বোয়ালখালীতে দু’শিক্ষকের ভিটে-বাড়ি দখলের চেষ্টা

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) সংবাদদাতা : চট্টগ্রামের বোয়ালখালীতে দুই মাদ্রাসা শিক্ষকের ভিটে-বাড়ি দখলের অপচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে বোয়ালখালী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবরে গত রবিবার লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগিরা। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। তবে এ জায়গায় কেউ কোনো ভাবে হস্তক্ষেপ বা শান্তি শৃংখলা ভঙ্গ না করতে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আমুচিয়া ইউনিয়নের ধোরলা গ্রামে কানুনগোপাড়া এলাকায় শিক্ষক মোঃ বোরহান উদ্দিন ও মোঃ জয়নুল আবেদীন দীর্ঘদিনের সঞ্চিত অর্থ দিয়ে ২০১৪ সালে ৫শতক জমি ক্রয় করে ভিটে-বাড়ি নির্মাণ করেন। কিন্তু স্থানীয় মিহির কান্তি সিংহ নামের এক ভূমি দস্যু তা প্রায় ৪০ বছর পূর্বে (১৯৭৭ইং) রেজিস্ট্রি মূলে বিক্রিত জমি জোড় পূর্বক পূন:দখলের অবৈধ চেষ্টার অংশ হিসেবে বিভিন্ন দপ্তরে অবৈধ অর্থের জোর খাটিয়ে মামলা-হামলা ও ভয়-ভিতি প্রদর্শন সহ হয়রানী করে আসছে। এ নিয়ে সহকারি কমিশনারের দপ্তরে অভিযোগ দিলেও কোন প্রতিকার না করে উল্টো ভিটে-বাড়ি ছেড়ে দেয়ার মৌখিক নির্দেশ দেয়। এ ছাড়া গত সোমবার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর আদালতে মিছে মামলা নং ৮২৬/১৭ দায়ের করলে এতে কোন ধরণের হস্তক্ষেপ না করতে এবং শান্তি শৃংখলা বজায় রাখতে বিজ্ঞ আদালত নিষেধাজ্ঞা জারি করেন। ভুক্তভোগিদের মধ্যে মোঃ বোরহান উদ্দিন গোমদন্ডী ইসলামিয়া সি: মাদ্রাসার সহ অধ্যক্ষ ও মোঃ জয়নুল আবেদীন উপজেলার আমুচিয়া শাহ মজিদিয়া দাখিল মাদ্রাসার সিঃ শিক্ষক।
মাওলানা বোরহান উদ্দিন বলেন, আমাদের কষ্টার্জিত বৈধ অর্থ দিয়ে সর্বজ্ঞাতে রেজিস্ট্রিমূলে নামজারি করত। দখলীয় জায়গায় আমরা ঘেরা-বেড়া ও ঘর নির্মাণ করেছি। কেউ অন্যায় ভাবে বাধাঁ প্রদান করলে আমরা এলাকাবাসীকে নিয়ে আইনী ভাবে প্রতিহত করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ