Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাজিরপুরে এসিল্যান্ডের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

জোরপূর্বক মাদরাসার ভূমি দখল-প্রতিবাদে বিক্ষোভ
নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের নাজিরপুরে মাদরাসার জমি দখলে সহায়তার অভিযোগে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল হয়েছে। গতকাল বেলা ১১টায় উপজেলার শ্রীরামকাঠী বন্দরের ব্যবসায়ীদের উদ্যোগে এ মিছিল অনুষ্ঠিত হয়। বন্দরের ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মো. আরিফুর রহমান সবুজ জানান, বন্দরের অবস্থিত মসজিদের উদ্যোগে প্রতিষ্ঠিত আলহাজ সিরাজুল হক হাফিজিয়া মাদরাসার জমি সম্প্রতি উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) অবৈধভাবে ওই মাদরাসা সংলগ্ন এক ব্যবসায়ীর নামে মোটা অংকের অর্থের বিনিময় বরাদ্দ দেন। বরাদ্দ পাওয়া ব্যবসায়ী শেখ মুজিবুর রহমান গতকাল সকালে বহিরাগত ৬/৭জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্রের মুখে ওই জমিটি দখল করে সেখানে থাকা মাদরাসার ঘর ভেঙ্গে ফেলে। এ সময় বন্দরের হিন্দু-মুসলিম সকল ব্যবসায়ীরা এক হয়ে ৫ সন্ত্রাসীকে আটক মারধর করে পুলিশে সোপর্দ করেন। থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই ব্যবসায়ী জেএমবির সাথে জড়িত থাকার অভিযোগে গত ২০১৪ সালে বিপুল পরিমান জেহাদী বই, লিফলেট ও ১কোটি টাকার চেক সহ থানা পুলিশের হাতে আটক হয়। ওই মামলাটি এখনো আদালতে চলমান রয়েছে। ঘটনার সময় ওই ব্যবসায়ী পালিয়ে গিয়ে মোবাইল ফোন বন্ধ রাখায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহম্মদ শামীম কিবরিয়া জানান, ওই মাদরাসার কোন বৈধ কাগজ-পত্র নেই। এ ব্যাপারে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল সরোয়ার জানান, মাদরাসা কর্তৃপক্ষ অভিযোগ দিলে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা নেয়া হবে। উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের চেয়ারম্যান অভিযুক্ত এসিল্যান্ডের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনী ব্যাবস্থা নেয়ার জন্য কর্র্তৃপক্ষের কাছে অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ