Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওয়াজেদ মিয়া ছিলেন আওয়ামী লীগের বাতিঘর

মৃত্যুবার্ষিকী সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়া পঁচাত্তর পরবর্তী সময়ে আওয়ামী লীগের বাতিঘর হিসেবে কাজ করেছেন। গতকাল মঙ্গলবার রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোস্তাফিজুর রহমান ফিজার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর অনেক আওয়ামী লীগ নেতা ও বঙ্গবন্ধু প্রেমীরা আওয়ামী লীগের নাম ও বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করেননি। বঙ্গবন্ধুর পরিবারের সাথে কেউ যোগাযোগ রাখেননি জীবনের ভয়ে। কিন্তু ড. ওয়াজেদ মিয়া বঙ্গবন্ধুর দুই কন্যাকে আগলে রেখেছিলেন।  সংগঠনের সহ-সভাপতি চিত্রনায়িকা ফারজানা আমিন নতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি আবদুল মান্নান চৌধুরী।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মানবাধিকার কর্মী অরুন সরকার রানা ও ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আক্তার হোসেন প্রমুখ। সভার শুরুতে তার প্রতিকৃতিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের পুষ্পমাল্য অর্পণ করেন।



 

Show all comments
  • Nur- Muhammad ১০ মে, ২০১৭, ৩:১৯ পিএম says : 0
    বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ডঃ ওয়াজেদ মিঞা শধু আওয়ামি লীগের বাতি ঘর নয়। তিনি সমগ্র দেশ ও জাতীয় র বাতি ঘর। মন্রী মহোদয় একজন উচ্চ মানের ব্যাক্তিকে নিয়ে মন্তব্য করার সময় সবকিছু বিবেচনা করা উচিত। বিশ্ব বরেণ্য ওয়াজেদের আলো এখন ও জনগণের মাঝে উজ্জল হয়ে আছে। আমরা মরহুম ওয়াজেদের এই মৃত্যু বার্ষিকীতে তার আত্নায় মাগফিরাত কামণা করছি। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াজেদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ