Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ড.ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১২:০০ এএম

দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল রাজধানীতে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে যোহর নামাজের পর মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ-মাহফিল ও দোয়ার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। মিলাদ ও দোয়ায় অংশ নেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো: হুমায়ূন কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।
হাছান মাহমুদ বলেন, বিশিষ্ট পরমাণুবিজ্ঞানী মরহুম ড. ওয়াজেদ মিয়াকে নিরহংকার, প্রচারবিমুখ, অনুকরণীয় প্রাণের দৃষ্টান্ত বলে বর্ণনা করেন। ড. ওয়াজেদ মিয়ার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, যেহেতু আমি আওয়ামী লীগ সভাপতির বিশেষ সহকারী হিসেবে বেশ কয়েক বছর কাজ করেছি, সেজন্য তাকে নিয়ে আমারও কিছু স্মৃতি আছে। তিনি একজন নিভৃতচারী, নিরহংকার, মিতভাষী মানুষ ছিলেন, সবাইকে আপন করে নিতেন। এছাড়াও বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন এক অনুষ্ঠানের আয়োজন করে। এতে আলোচনা ও দোয়া মাহফিলে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদের আয়োজন করেছে যুবলীগ। বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ে মিলাদের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন নিখিল।
এতিম-অসহায়দের মাঝে খাবার বিতরণ: ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যাত্রাবাড়ির কাঠেরপুলে এতিম-অসহায়দের মাঝে খাবার বিতরণ ও মিলাদ মাহফিলের আয়োজন করে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। এতে উপস্থিত ছিলেন ৬৪নং ওয়ার্ড কাউন্সিলর বীরমুক্তিযোদ্ধা মাসুদুর রহমান মোল্লা বাবুল, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম, ৬৬নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব হানিফ তালুকদার, ৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা এনামুল ইসলাম এনাম।
রংপুরে ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত: ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী জেলার পীরগঞ্জে পালিত হয়েছে। জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক, পেশাজীবী সংগঠন ও সুশীল সমাজের নেতাগণ লালদীঘির ফতেহপুরে জয়সদনে প্রয়াত বিজ্ঞানীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান। উপস্থিত ছিলেন, রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ছায়াদত হোসেন বকুল, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি শফিয়ার রহমান, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি শরীফা সালোয়া ডিনা, পিন্টু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড.ওয়াজেদ মিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ