Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনাইমুড়ীতে ঠিকাদার উধাও

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

সোনাইমুড়ী (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : সোনাইমুড়ীতে নি¤œ মানের সামগ্রী দিয়ে সড়ক সংস্কার কাজের অভিযোগ পেয়ে তদন্ত কর্মকর্তা এলে ঠিকাদার পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার বিকেলে উপজেলার বজরা ইউপির ইসলামগঞ্জ-বটতলি সড়কে।
স্থানীয় ও উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, উপজেলার ইসলামগঞ্জ বটতলির ২ কিঃ মিঃ সড়কটির সংস্কার কাজে ৫৫ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মামুন ট্রেডার্সের স্বত্ত¡াধিকারী মামুনুর রশিদ কাজটি টেন্ডারের মাধ্যমে পায়। আগামী ২৫ শে মে কাজ শেষ হওয়ার কথা ছিল। ঠিকাদার মামুন কাজটি তড়িগড়ি করে নি¤œ মানের ইট, কংক্রিট ও পাথর দিয়ে নির্মাণ কাজ শুরু করে। বিষয়টি উপজেলা প্রকৌশলী আবু আল মামুনের কাছে ধরা পড়লে তিনি উক্ত ঠিকাদারকে লিখিতভাবে শোকজ করেন। এরপরও সে কর্তৃপক্ষের নিদের্শকে তোয়াক্কা না করে কাজ চালিয়ে যায়। পরে কর্তৃপক্ষ তার মালামাল আনা নেওয়ার গাড়ী ও রোলার জব্ধ করে। বিষয়টি উপজেলা প্রকৌশলী নোয়াখালী জেলা নির্বাহী প্রকৌশলী এমএ সাত্তারকে অবহিত করলে তিনি সোমবার বিকেলে ঘটনাস্থলে তদন্ত করতে গেলে খবর পেয়ে ঠিকাদার মামুনুর রশিদ পালিয়ে যায়। সোনাইমুড়ী উপজেলা প্রকৌশলী আবু আল মামুন উক্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নোয়াখালী জেলা প্রকৌশলী রাস্তা পরিদর্শনে গেলে ঠিকাদার মামুনুর রশিদকে পাননি । তবে রাস্তার কাজে ব্যাপক অনিয়ম রয়েছে। বর্তমানে কাজ স্থগিত থাকায় জনসাধারণের চলাচলে বিঘœ ঘটছে। জেলা নির্বাহী প্রকৌশলী এমএ সাত্তার বলেন, ঠিকাদার দুষ্ট প্রকৃতির লোক। তার বিরুদ্ধে নি¤œ মানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করার অভিযোগ পেয়ে কাজটি স্থগিত করা হয়েছে। এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মামুন ট্রেডার্সের স্বত্ত¡াধিকারী মামুনুর রশিদের মুঠো ফোনে বক্তব্য নিতে কল দিলে তিনি বলেন, সকল রাস্তাই এ ধরনের অনিয়ম হয়ে থাকে। আমি করলে দোষ কি!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ