Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় ভয়াবহ অগ্নিকান্ডে দু’টি বস্তি ভস্মীভুত

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা মহানগরীর নতুন বাজার এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে দু’টি বস্তি ভষ্মিভুত হয়েছে। গত বরিবার দিবাগত রাত ১০টার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। প্রায় ঘন্টাখানেক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। চুল বা বৈদ্যুতিক শর্টসাকিটেই অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।
স্থানীয় বাসিন্দারা জানান, রবিবার রাত ১০টার দিকে হঠাৎ করে নতুন বাজার চর সংলগ্ন বস্তির নিজাম গলি থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন পাশের ইয়াকুব গলিতে ছড়িয়ে পড়ে। এতে দুই বস্তির অন্তত ৩৮টি পরিবারের ঘর পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া আগুনে ওয়াপদা সড়কের বিপ্লব ফিশ, শিমুল ফিশ, জুবায়ের ফিশ, আলী ফিশ, শাজাহান ফিশসহ কয়েকটি মাছের ঘর পুড়ে যায়। চুলা থেকে অথবা বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। পরে খবর পেয়ে বয়রা, টুটপাড়া, খালিশপুর এবং দৌলতপুর থেকে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খুলনার উপ-পরিচালক এবিএম ফেরদৌস জানান, আগুন প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা সম্ভব নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ