Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুরআনের খাদিমদের আল্লাহ সম্মানিত করবেন -পীর ছাহেব ফুলতলী

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : পবিত্র কুরআনের খেদমত করা বড় ভাগ্যের ব্যাপার। কুরআনের সাথে সম্পর্ক রাখার অর্থ হচ্ছে আল্লাহর সাথে সম্পর্ক রাখা। এটি একটি মহান গ্রন্থ। এ কিতাবের তুলনা হয় না। কুরআনের শরীফের খেদমতগারদের আল্লাহ ইতকাল ও পরকালে সম্মানীত করবেন। সুতরাং এ খেদমতের সাথে জড়িত থাকা বড় ভাগ্যের ব্যাপার। কুরআন নিয়ে কোন সময় দুনিয়াদারী বা নিজের নাম জাহির করার জন্য চিন্তা করবেন না। যদি লোক দেখানো কর্ম হয় তবে ক্ষতিগ্রস্থ হবেন।
দারুল কিরাত মিজিদিয়া ফুলতলী ট্রাস্টের জেনারেল সেক্রেটারী ও ফুলতলী দরবার শরীফের বর্তমান পীর ছাহেব আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী ৬দিন ব্যাপী প্রধানকারী প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী দিন গতকাল সোমাবার ফুলতলী ছাহেব বাড়িতে আগত কারীছাহেব ও কেন্দ্রের নাজিমদের উদ্দেশ্যে উপরোক্ত কথগুলো বলেন।
এ সময় তিনি আরো বলেন, ইসলামি পোশাক পড়ে নানা ধরণের ফিৎনা সৃষ্টি হয়েছে। এসব ফিৎনা থেকে দূরে থাকবেন। সাধারণ মানুষকে বাতিল আকিদার হাত থেকে রক্ষার কাজে নিয়োজিত থাকবেন। সমাজের অবহেলিত মানুষের পাশে থেকে সেবা করবেন। এতিম-মিসকীনদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিবেন। এতিম অসহায়দের নিয়ে রমজান মাসে ইফতার করবেন। গরীব মানুষদের সাহায্য করতে স্থানীয় ধণাঢ্য ব্যক্তিবর্গদের উৎসাহিত করবেন। শান্তি মনে আল্লাহর ইবাদত করবেন, জীবনে শান্তি নেমে আসবে।
উল্লেখ্য, প্রতি বছরের ন্যায় ‘দারুল কিরাত মিজিদিয়া ফুলতলী ট্রাস্ট’ এর আওতাধীন দেশ-বিদেশের সহস্রাধিক শাখা আগামী রমজান মাসে বিশুদ্ধ কুরআন শিক্ষার জন্য ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। যার সর্বশেষ প্রধানকারী প্রশিক্ষণ। গতকাল সোমাবার ছিল ৬ দিন ব্যাপী কর্মসূচির শেষ দিন।

 



 

Show all comments
  • জামাল আহমদ ৯ মে, ২০১৭, ৯:৩৭ এএম says : 0
    আলহামদু লিল্লাহ আল্লামা বড় সাহেব কিবলার নসিহত শুনে কুরআন শরীফের প্রতি আরও আগ্রহ বেড়ে গেলো। ইনশা আল্লাহ রমদ্বানুল মোবারকে কোরআন শরীফের খেদমত করার চেষ্টা করবো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ