Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

লোহাগড়ায় জেলেদের ওপর আবারো সন্ত্রাসী হামলা : নৌকা ও জাল লুট

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

লোহাগড়া (নড়াইল)উপজেলা সংবাদদাতা ঃ নড়াইলের লোহাগড়া উপজেলার কামঠানা গ্রামের জেলেদের নিকট চাঁদার দাবিতে আবারো সন্ত্রাসী হামলা হয়েছে। এ সময় তাদের মারপিঠ করে নৌকা ও জাল দড়ি লুট করে নিয়ে যায় এবং বিলাশ বিশ্বাস ও মৃদুল সরকার নামে দুই জেলেকে আটক করে রাখে। পরে তাদেরকে স্থানীয় ইউপি মেম্বর উদ্ধার করে চেয়াম্যানের কাছে হস্তান্তর করে। গতকাল রবিবার মধুমতি নদীর আস্তাইল, বগজুড়ি এলাকায় মাছ ধরতে গেলে এ ঘটনা ঘটে।
জানা যায়, গত ১৩ এপ্রিল উপজেলার কামঠানা গ্রামের জেলেরা মধুমতি নদীতে মাছ ধরতে গেলে সন্ত্রাসী জিহাদ সরদার,রিয়াজুল মোল্যা ,রমিম মোল্যা,জামিরুল খা,ছাব্বির মোল্যা নামে একদল চাঁদাবাজ জেলেদের কাছে চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে তাদেরকে মারধর করে নৌকা ও জাল ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় প্রনব সরকার বাদী হয়ে লোহাগড়া থানায় মামলা করে এবং নিরাপত্তার দাবিতে উপজেলা সদরে মানববন্ধন করে। এরপর জেলেরা প্রাণভয়ে নদীতে মাছ ধরা বন্ধ রাখে। পরে স্থানীয় প্রশাসনের আশ্বাসে জেলেরা গতকাল আবার মধুমতি নদীতে মাছ ধরতে গেলে ্ওই সন্ত্রাসীরা পূর্বের ন্যায় চাঁদা দাবি করে এবং মামলা তুলে নেওয়ার হুমকি দেয়। এ সময় সন্ত্রাসীরা দুই জেলেসহ তাদের নৌকা , জাল,নগদ টাকা এবং মাছ লুট করে নিয়ে যায়।পরে কামঠানা গ্রামের শতাধিক জেলে নিরাপত্তার দাবিতে লোহাগড়া থানায় অবস্থান করে এবং পুলিশ প্রশাসনের আশ্বাসে ফিরে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ