Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

শেখ শওকত হোসেন নিলুর ইন্তেকাল

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

বনানী কবরস্থানে দাফন আজ
স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত শনিবার রাত ১০টার দিকে রাজধানীর পান্থপথের স্কয়ার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।
দীর্ঘদিন থেকে নানা রোগে আক্রান্ত নিলু মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হন। তিনি দীর্ঘদিন ধরে তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন। শওকত হোসেন নিলু ১৯৫২ সালের ৩ এপ্রিল গোপালগঞ্জের গিমাডাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট নামে একটি জোটের আহŸায়ক ছিলেন।
নীলুর বড় মেয়ে ডা. রাজবিন শওকত অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরবেন আজ। অতপার বাদ জোহর রাজধানীর ইব্রাহিমপুরে তার পুরনো বাসভবনে প্রথম জানাজা, বাদ আছর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দ্বিতীয় জানাজা ও বনানীতে তার নতুন বাসভবনে তৃতীয় জানাজা হবে। এর মধ্যেই বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত তার লাশ পুরানা পল্টনে দলীয় কার্যালয়ে রাখা হবে। তিন দফা জানাজা শেষে সন্ধ্যায় বনানী কবরস্থানে দাফন করা হবে।
শেখ নিলুর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও তার সহকর্মীরা শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় ট্রুথ পার্টির চেয়ারম্যান সাবেক এমপি গোলাম হাবিব দুলাল ও মরহুমের দুই যুগের সঙ্গী একই দলের মহাসচিব এটিএম গোলাম মাওলা চৌধুরী মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ