Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈমান আক্বিদা রক্ষার্থে ঐক্যের বিকল্প নেই-পীর ছাহেব ফান্দাউক

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমীর আলহাজ মাওলানা মুফতি শাহ সূফি সৈয়দ ছালেহ আহমাদ মামুন আল হোসাইনী বলেছেন, ছোট খাটো মতবেদ ভুলে গিয়ে মুসলমানদের একটি প্লাটফর্মে আসতে হবে। মুসলমানদের ঈমান আক্বিদা রক্ষার জন্য ঐক্যের কোন বিকল্প নেই। আউলিয়া ক্বেরামের ফয়েজ বরকতের জন্য তাদের স্বান্নিধ্যে যেতে হবে। সঠিক ঈমান আক্বিদার মাধ্যমেই আউলিয়া ক্বেরামের ফয়েজ লাভ করা সম্ভব। তিনি বলেন, তরিকতের ময়দানে কাজ করতে হবে। শরীয়তের পাশাপাশি তরিকতের কাজ করতে হবে। আল্লাহ ও তার রাসুলকে পাওয়ার একমাত্র সহজ পথ হচ্ছে তরিকত। শরীয়তের বিধি বিধান মেনে সকলকে চলতে হবে। শরীয়ত ব্যাতি রেখে তরিকতের উন্নতি লাভ করা সম্ভব নয়। পীর ছাহেব বলেন, দাদা হুজুর কিবলা আলহাজ্ব শাহ সূফি সৈয়দ আব্দুস সাত্তার নকশেবন্দী মোজাদ্দেদী ফান্দাউক (রহ.) ছিলেন, মর্দে মোজাহিদ, তখনকার সময়ে পথহারা ও দিশেহারা মানুষকে আল্লাহর পথে সন্ধান দিতে কঠোর সাধনা করে গেছেন। ইলমে তাসাউফ, তাকওয়া, ফরহেজগারীর মাধ্যমে অসংখ্যা দিশেহারা মানুষকে হেদায়েতের সন্ধান দিয়েছেন। শিরক ও কুফর থেকে মুসলমানদের রক্ষার জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। আমাদেরকে মুসলমানিত্ব অর্জন করতে হবে। মুসলমানদের রীতি নীতি মেনে চলতে হবে। একমাত্র আল্লাহর সন্তষ্টি লাভের উদ্দেশ্যেই ইবাদত বন্দেগী করতে হবে। হালাল উপার্জন ভক্ষণ করতে হবে। সকল প্রকার হারাম থেকে সকলকে বাচঁতে হবে।
পীর ছাহেবদ্বয় ফান্দাউক দরবার শরীফ প্রাঙ্গনে বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহলের উদ্যোগে আয়োজিত গতকাল ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফে প্রতিষ্ঠাতা হযরত শাহ সূফী আলহাজ্ব সৈয়দ আব্দুস সাত্তার নকশেবন্দেী মোজাদ্দেদী ফান্দাউক (রহ.) এর ইন্তেকাল দিবস উপলক্ষে উল্লিখিত কথাগুলো বলেন। ইন্তেকাল দিবস উপলক্ষে দরবার শরীফ প্রাঙ্গনে সকাল ১০ঘটিকায় হতে দিন ব্যাপী বিস্তারিত কর্মসূচি গঠন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল খতমে কুরআন, খতমে খাজেগান, জীবন ও কর্ম র্শীষক সেমিনার, মাজার জিয়ারত, মিলাদ, মুনাজাত ও তাবারক বিতরণ।
বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহলের আমীর পীরজাদা আলহাজ্ব মাওলানা শাহ সূফী সৈয়দ আবু বকর সিদ্দিক আল হোসাইনী ও পীরজাদা আলহাজ্ব সৈয়দ বাকের মস্তোফা আল হোসাইনীর পরিচালনায় বক্তব্য রাখেন, মাদ্রাসা সুপার আবু বকর ভূইয়াসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ