Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে -শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম

ঝালকাঠি জেলা সংবাদদাতা : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। পাশাপাশি এদেশের মানুষের কর্মসংস্থানও সৃষ্টি করা হচ্ছে। তিনি ডিজিটাল বাংলার কথা বলেছিলেন, বিএনপি-জামায়াত তখন ‘কৌতুক’ করতেন ডিজিটাল বাংলা নিয়ে। আসলে সেই কৌতুকই বাস্তবে রূপধারণ করেছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১১ টায় ঝালকাঠি শিশু পার্কে লানিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট শীর্ষক প্রকল্পের মেলা উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।
বাংলাদেশ সাহায্যের জন্য কারো দ্বারপ্রান্তে যাচ্ছেনা মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, আজকে ডিজিটাল বাংলা শুধু বাংলাদেশের মধ্যে সীমাবন্ধ নয়। সেই ডিজিটাল বাংলার মাধ্যমে গ্রামের মানুষ বিদেশ থেকে টাকা আনতে পারেন, দিতেও পারেন। আমাদের কর্মসংস্থান দেখে বিদেশিরা বলতে শুরু করেছে, বাংলাদেশে লোক পাঠানো হবে। আগামি ৫ বছরের বছরের মধ্যে বাংলাদেশে কাজ করতে আসবে বিদেশী শ্রমিক।
বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে দাবি করে শিল্পমন্ত্রী বলেন, যে লক্ষ্য ও উদ্দেশ্যে নিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীনের জন্য সংগ্রাম করেছিলেন, তাঁর জীবন যৌবনের সাড়ে ১২টি বছর পাকিস্তানের কারাগারে নির্যাতন ভোগ করে ছিলেন। দু-দুবার ফাঁসির মঞ্জের আসামী হয়েছিলেন। তৃতীয় বিপ্লবের কর্মসূচি দিয়ে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে তখন তিনি পা বাড়িয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এই দেশকে আবার পিছনের দিকে নিয়ে যাওয়া হয়েছিল। যে পাকিস্তানের হাত থেকে আমরা মুক্তি লাভ করেছিলাম, তাদের সঙ্গে আতাত করে একটি রুস কনভেনসন করার পরিকল্পনা করা হয়েছিল। মুক্তিযুদ্ধের চেতনা মূল্যবোধকে গলাটিপে হত্যা করা হয়েছিল। জাতীয় চার মূল নিতী ছুড়ে ফেলা হয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অর্থনৈতিক মুক্তির পথ খুঁজে বের করেছে। বাংলাদেশ আলোর মুখ দেখছে। জেলা প্রসাশক মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লানিং এন্ড আর্নিং প্রকল্প পরিচালক (উপ-সচিব) মির্জা আশ্রাফ ও পুলিশ সুপার মোঃ জোবায়েদুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ