Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ত্রিশালে বৃদ্ধা আমেনার আর্তনাদ ওসি’র বিচার যেন আল্লায় করে

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম

ত্রিশাল উপজেলা সংবাদদাতা ঃ ৮০ বছরের বৃদ্ধা আমেনা। জীবনের এই গোধুলী বেলায় সব হারিয়ে বিলাপ করছেন এই বৃদ্ধা। মাথা গুজার শেষ ঠাঁই টুকু আগুনে পুড়িয়ে ছেলে ও নাতি নাতকরদের শারীরিকভাবে আঘাত করে হাসপাতালে পাঠিয়েছে পাশ্ববর্তী বাড়ীর প্রভাবশালীরা। বৃদ্ধা আমেনার আর্তনাদ করে বলেন যারা দিনে দুপরে বাড়ীঘর জ্বালিয়ে দিল, মারপিট করল সেই অপরাধীদের পুলিশ না ধরে উল্টো যাদের শারীরিকভাবে আঘাত করা হল তাদের বিরুদ্ধেই মামলা নিল ত্রিশাল থানার ওসি। ওসির বিচার যেন আল্লায় করে।
সরেজমিনে গিয়ে জানা গেছে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বইলর ইউনিয়নের পাড় ধানীখোলা গ্রামের প্রভাবশালী আব্দুর রশিদ তার পরিবারের লোকজনকে নিয়ে বৃদ্ধ আমেনা ও তার পরিবারকে এখান থেকে উচ্ছেদ করতে দীর্ঘদিন ধরে বিভিন্ন নির্যাতন চালিয়ে যাচ্ছে। স্থানীয় শত শত লোকের অভিযোগ একারনেই গত ২১এপ্রিল প্রভাবশালী মহলটি দিনে দুপুরে পাশ্ববর্তী বাড়ীর অসহায় বৃদ্ধার জমি কেড়ে নেওয়ার জন্য বসত ঘর ও গোয়াল ঘর আগুনে পুড়ে দিয়েছে। এসময় বৃদ্ধার ছেলে ও নাতি পুতিরা আগুন নেভাতে আসলে তাদেরকেও মারপিট করে আহত করা হয়। এলাকাবাসী আগুন নিয়ন্ত্রনে আনতে চাইলেও তাদের উপরও ইটপাটকেল নিক্ষেপ করা হয়। পরে ফায়ার সর্ভিসকে খবর দিলে দ্রæত ফায়ার সাভিস এসে আগুন নিয়ন্ত্রনে আসে। এ ঘটনায় পুরো এলাকাবাসীই ক্ষুব্দ।
বৃদ্ধার ছেলে সুরুজ আলী জানান আমি বাদী হয়ে ত্রিশাল থানায় একটি মামলা দায়ের করেছি। মামলাটি রজু করতেও ওসির ছিল গড়িমসি। এক পর্যায়ে বিষয়টি জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অবগত করা হলে অবশেষে ওসি মনিরুজ্জামান নিজে ঘটনাস্থল পরিদর্শন করে ২৪ এপ্রিল রাতে মামলাটি রজু করেন। মামলা হলেও কোন আসামীকে এখন পর্যন্ত ধরেননি। উল্টো একই ঘটনায় ১ মে আব্দুর রশিদ বাদী হয়ে আমাদের বিরুদ্ধে বাড়ীঘর পুড়া, মারপিট ও নারী নির্যতনের ঘটনায় আরেকটি মামলা নিয়েছে ত্রিশাল থানা পুলিশ। আমরা এখন পালিয়ে বেড়াচ্ছি। এলাকাবাসী জানান প্রথমে ত্রিশাল থানার এস. আই তাফাজ্জুল হোসেন ঘটনাটি তদন্ত করেছেন এবং পরে ওসি সাহেব নিজে শতশত মানুষের সামনে ঘটনাটি তদন্ত করার পরও রশিদদের কোন ঘটনা ছাড়াই আরেকটি মামলা নেওয়ার ঘটনাটি ন্যাক্কারজনক।
প্রতিবেশী আব্দুল মতিন ও ইদ্রিস আলী জানান আমেনার বসতঘর ও গোয়াল ঘরে আব্দুর রশিদ খান, বাবুল খান, আবুল খান, মামুন খান ও তাদের লোকজন কেরোসিন ঘরে আগুন দিয়েছে ও তাদেরকে মারপিট করেছে। আমরা এর কঠিন বিচার চাই।
ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ও আওয়ামীলীগ নেতা মোনায়েম খান বলেন ঘটনাটি ঘেেটছে আমার বাড়ী সংলগ্ন আব্দুর রশিদ বাদী হয়ে ত্রিশাল থানায় যে মামলাটি করেছে তা সম্পুর্ন মিথ্যে। তবে আমেনা ও তার ছেলে সুরুজদের যে ক্ষতি করা হয়েছে এর কঠিন বিচার দাবী করছি।
এঘটনায় ত্রিশাল থানার ওসি মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমি উপরের চাপে মামলা নিয়েছি।



 

Show all comments
  • কাওসার ৭ মে, ২০১৭, ১১:৩৮ এএম says : 2
    এতে করে পুলিশের ভাবমূর্তি নষ্ট হয়ে যায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ