Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্দোলন সংগ্রামের মধ্য দিয়েই আগামীতে বেগম খালেদা জিয়া ক্ষমতায় আসবে - আমানউল্লাহ আমান

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মন্ত্রী আমান উল্লাহ আমান বলেছেন, আন্দোলন সংগ্রাম করেই আগামীতে শেখ হাসিনার অবৈধ সরকারের পতন ঘটিয়ে বেগম খালেদা জিয়াকে ক্ষমতায় আনতে হবে। তিনি বলেন, স্বৈরাচারী শেখ হাসিনার কাছে দেশ ও দেশের সার্বভৌমত্ব নিরাপদ নয়। একমাত্র দেশের শান্তি ও নিরাপত্তার প্রহরী বিএনপি ও বেগম খালেদা জিয়া। সরকারের সকল প্রকার জুলুম অত্যাচারের জবাব দিয়েই তারেক জিয়া দেশের মাটিতে ফিরে আসবেন বলে তিনি আশা ব্যক্ত করেন। তাই তৃণমুল পর্যায়ে সকল প্রকার গ্রæপিং ভুলে ঐক্যবদ্ধ হয়ে সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে নেতাকর্মীদের নির্দেশ দেন।শনিবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাব কমিউনিটি সেন্টারে দেশের বর্তমান রাজনীতি দলের অবস্থান ও দলের ঐক্যকে সূ-দৃঢ় করার লক্ষ্যে জেলা বিএনপি আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ তিনি কথা বলেন।
জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফকির মাহবুব আনাম স্বপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মন্ত্রী লুৎফর রহমান খান আজাদ, কেন্দ্রীয় বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী, শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ ও টাঙ্গাইল জেলা বিএনপিসাধারণ সম্পাদক কৃষিবিদ শামসুল আলম তোফা প্রমুখ।কর্মী সভা চলাকালে বাইরে ও ভিতরে কর্মীদের মধ্যে কয়েক দফা হাতাহাতির ঘটনাও ঘটে।
সিরাজগঞ্জে জিপিএ-৫ না পেয়ে শিক্ষার্থীর আত্মহত্যা
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : সিরাজগঞ্জে এসএসসি পরীক্ষায় প্রত্যাশিত ফল জিপিএ-৫ না পেয়ে আত্মহত্যা করেছে জয় নামের বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। গত শুক্রবার রাতে পৌর এলাকার ধানবান্ধি মহল্লায় তার নিজ ঘরে এ ঘটনা ঘটে। সে সিরাজগঞ্জ নার্সিং ইনসটিটিউটের প্রশিক্ষক রেখা রানীর ছেলে। স্থানীয় সূত্র জানায়, এসএসসি পরীক্ষায় সে ৪.৭ পায়। জিপিএ-৫ না পাওয়ায় অভিমানে শুক্রবার রাতে তার নিজ ঘরের তীরের সাথে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে পুলিশ শনিবার সকালে তার লাশ উদ্ধার করে।
তাড়াশে কীটনাশক পান করে শিশুর আত্মহত্যা
এদিকে, সিরাজগঞ্জের তাড়াশে তানজিলা খাতুন (১৩) নামে ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী কীটনাশক পান করে আত্মহত্যা করেছে। সে ওই উপজেলার সগুনা ইউপি’র বিন্যাবাড়ি গ্রামের মোঃ তাহেছ আলীর মেয়ে। তাড়াশ থানার এসআই মোঃ রুহুল আমিন জানান, শুক্রবার বিকেলে তানজিলা কীটনাশক পান করলে গ্রাম্য চিকিৎসক দিয়ে তার প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এরপর রাত ২টার দিকে শিশুটি নিজ বাড়িতেই মারা যায়। তবে, শিশুটির আত্মহত্যার কারণ জানা যায়নি। পরিবারের কোন অভিযোগ না থাকায় শনিবার দুপুরে তার দাফন সম্পন্ন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ