Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জ্ঞানের বিকাশ দিয়েও জাতীর উন্নয়ন সম্ভব : অর্থমন্ত্রী

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

মুন্সীগঞ্জ জেল সংবাদদাতা : অগ্রসর বিক্রমপুরের আয়োজনে এক আলোচনা সভায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, জাতীয় অগ্রগতি শুধু অর্থনৈতিক বিকাশের মধ্যেই সীমাবদ্ধ নয়, জ্ঞানের বিকাশ দিয়েও জাতীর উন্নয়ন সম্ভব। জ্ঞান আহরণের এই মহৎ উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
মুন্সীগঞ্জ লৌহজং পদ্মা নদীর তীরবর্তী এলাকা কনকসারে উদ্বোধন হলো বঙ্কিম গ্রন্থ জাদুঘর। শত বছর আগের তাল পাতার পুঁথি, ইতিহাস ও ঐতিহ্যের বইসহ নানা রকমের প্রায় ২৭ হাজার বই এই গ্রন্থ জাদুঘরে শোভা পাচ্ছে।
আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এক আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এর উদ্বোধন করেন। এ ছাড়া মন্ত্রী অগ্রসর বিক্রমপুরের কেন্দ্রীয় কার্যালয় ও আব্দুল জাব্বার মুক্তমঞ্চেরও উদ্বোধন করেন।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অগ্রসর বিক্রমপুরের সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডয়াম সদস্য নূহ-উল আলম লেলিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ