Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণসহ ছয় দফা দাবিতে মানববন্ধন

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের সকল ইবতেদায়ী মাদরাসা জাতীয়করনসহ ছয় দফা দাবীতে মানববন্ধন করেছে বাংলাদেশ ইবতেদায়ী শিক্ষক সমিতি ফাউন্ডেশন। গত বৃহস্পতিবার সংগঠনের সভাপতি মোহাম্মদ আবদুল ওহাব ও মহাসচিব মোহাম্মদ নূরুল হকের নেতৃত্বে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
সভাপতি আবদুল ওহাব বলেন, ২০১৩ সালের ৯ জানুয়ারি মহাজোট সরকার একযোগে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করলেও ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণ করে নাই। ১৯৯৪ সালে সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসায় কর্মরত শিক্ষকদের বেতন ভাতা প্রদানের সিদ্ধান্ত থাকলেও তা পূরন হয়নি আজও।
তিনি আগামী জুলাই মাস থেকে সকল সকল ইবতেদায়ী মাদরাসাকে জাতীকরণ করে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং ইবতেদায়ী শিক্ষকদের মধ্যে বিরাজমান যাবতীয় বেতন বৈষম্য দূর করার জন্য সরকারের নিকট জোর দাবী জানান।
মহাসচিব মোহাম্মদ নূরুল হক বলেন, গভীর বেদনার সাথে লক্ষ্য করছি যে, প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ী মাদ্রাসা এবং এতদুয়ের শিক্ষক ও শিক্ষার্থীর সুবিধাভোগের ক্ষেত্রে বিশাল দূরত্ব সৃষ্টি করে রাখা হয়েছে। তিনি ইবতেদায়ী শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি চালু সংক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত চিঠির আদেশ দ্রæত কার্যকর করার জন্য সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নিকট জোর দাবি করেন।
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি মোহাম্মদ আবু তাহের, সহকারী মহাসচিক মোহাম্মদ আজহার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইয়াছিন মিয়াজি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ