Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন ছাড়া শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয় -পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা মানুষের মুক্তি নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে। পুঁজিপতিরা শ্রমিকদেরকে কলুর বলদ হিসেবে ব্যবহার করে টাকার পাহাড় গড়ে তুলছে। আর রাষ্ট্রের চালিকা শক্তি শ্রমজীবী মানুষ নির্যাতিত-নিপীড়িত শোষিত-বঞ্চিত ও পদদলিত হচ্ছে। দেশের শ্রমিক সংগঠনগুলো দালাল, সুবিধাবাদী ও চাঁদাবাজদের দ্বারা নি®েপ্রষিত হচ্ছে। অতীত-বর্তমান কোনো সরকারই শ্রমজীবী মানুষের প্রতি ন্যায়সঙ্গত আচরণ করেনি। শ্রমিকরা তাদের অধিকার আদায়ের আন্দোলনে নামলে তাদের ওপর গুলি, হামলা-মামলা, ছাঁটাই ও বরখাস্ত করা হয়। তিনি বলেন, রানা প্লাজা, তাজরীনসহ বিভিন্ন স্থানে শ্রমিক হতাহতের ঘটনায় সরকার তাদের ক্ষতিপূরণ এবং পুনর্বাসন করতে ব্যর্থ হয়েছে। তিনি এই বৈষম্যের মূলোৎপাটন করে সাম্য-সম্প্রীতিপূর্ণ মানবিক ও ইসলামি শ্রমনীতি বাস্তবায়ন করার দাবি জানান
গতকাল বিকেলে ফরিদপুর পৌর অডিটরিয়ামে জেলা ইসলামী শ্রমিক আন্দোলনের বিশাল শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা সভাপতি মুফিত আব্দুল ওয়াহহাবের সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রমিকনেতা মুফতি মোস্তফা কামাল, মাওলানা এনামুল হক কহিনুর, জেলা ইসলামী আন্দোলনের সভাপতি ওয়াহিদুজ্জামান ও মুজাহিদুল ইসলাম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ