Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তির দাবিতে নেতাকর্মীদের বিবৃতি

খায়রুল কবির খোকনের জামিন নামঞ্জুর : কারাগারে প্রেরণের নির্দেশ

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

সরকার আদম আলী, নরসিংদী থেকে : বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম আহবায়ক ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি খায়রুল কবির খোকনের জামিন না মঞ্জুর করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে তিনি ঢাকার সিএমএম আদালতে আত্মসমপর্ণ করলে আিদালত তার জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।
জানা গেছে, তার বিরুদ্ধে এ পর্যন্ত নাশকতার মামলাসহ ২২টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে নরসিংদীতে ২টি এবং ঢাকায় ২০টি। ইতঃপূর্বে তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন আদালত থেকে ১০টি মামলায় জামিন লাভ করেন। কিন্তু পরবর্তীতে দায়েরকৃত মামলাগুলোতে হাজিরা না দিতে না পারায় পূর্বে জামিন প্রাপ্ত মামলাগুলোর জামিন বাতিল হয়ে যায়। গতকাল ১০টি মামলার জামিনের আবেদন করে খায়রুল কবির খোকন ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করেন। বিচারক উভয় পক্ষের শুনানী শেষে ৫টি মামলায় জামিন মঞ্জুর করেন এবং ৫টি মামলা জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। আদালতে খায়রুল কবির খোকনের পক্ষে আইনজীবী হিসেবে শুনানীতে অংশগ্রহণ করেন বেগম খালেদা জিয়ার আইনজীবী এড. নিতাই রায় চৌধুরী, এড. সানাউল্লাহ মিয়া, এড. গোলাম মোস্তফা, এড. শিরিন সুলতানাসহ শতাধিক আইনজীবী। আদালতে আত্মসমপর্ণকালে তার সাথে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায়, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রিজভী আহমেদ, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার, যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক দীন মোহাম্মদ দীপু, নরসিংদী শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, নরসিংদী সদর থানা বিএনপিসাধারণ সম্পাদক নুরুল ইসলাম, নরসিংদী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কবির আহমেদ, জাতীয়তাবাদী যুব দলের নরসিংদী জেলা শাখার আহবায়ক মহসিন হোসাইন বিদ্যুৎ, জেলা ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম ভূইয়াসহ নরসিংদী জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠন সমূহের শতাধিক নেতাকর্মী। এদিকে খায়রুল কবির খোকনকে কারাগারে প্রেরণের খবর প্রচারিত হবার নরসিংদী বিএনপি ও এর অঙ্গসংগঠন সমূহের হাজার হাজার নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে চাপা ক্ষোভের সঞ্চার হয়েছে। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে খায়রুল কবির খোকনের মুক্তি দাবী করে বিভিন্ন স্টেটাস্ দিচ্ছে। এছাড়া তার মুক্তিদাবী করে বিবৃতি দিয়েছেন নরসিংদী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মন্জুর এলাহী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ