Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে সন্ত্রাসী হামলা মামলার প্রধান আসামি কারাগারে

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস: ময়মনসিংহের নান্দাইল বেতাগৈর ইউনিয়নের চরভেলামারী গ্রামের এক নিরীহ কৃষক পরিবারে সন্ত্রাসী হামলা চালিয়ে ভাংচুর মারপিট ও লুটপাটের মামলার প্রধান আসামীকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের ৪নং আদালতের বিজ্ঞ বিচারক এ আসামীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। আদালতের এমন ন্যায় আদেশে সন্তুষ প্রকাশ করেছেন ভুক্তভোগী বাদী পরিবার।
আইনজীবী ও আদালত সূত্র জানায়, চরভেলামারী গ্রামের নিরীহ কৃষক হযরত আলীর সাথে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গত বছরের ২২ সেপ্টেম্বর বাড়ীঘরে প্রবেশ করে ভাংচুর ও লুটপাট করে প্রতিপক্ষ আসাদুল ও খাইরুলের নেতৃত্বে সন্ত্রাসীরা। এ ঘটনায় হযরত আলী নান্দাইল থানায় একটি মামলা দায়ের করলে আসামীরা মামলা তুলে নিতে খুন জখমের হুমকি দেয়।
হযরত আলী জানায়, মামলা তুলে না নেওয়ায় প্রতিপক্ষের সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে একটি বানোয়াট ঘটনায় আমাকে সহ পরিবারের অন্যদের আসামী করে একটি মামলা দায়ের করলে আমি আদালতে আত্মসমর্পন করে ২৫ এপ্রিল জামিনে কারামুক্ত হই। জামিন লাভের ৩দিন পর প্রতিপক্ষরা পূর্ব শত্রæতার জের ধরে গত ২৮ এপ্রিল আমার বাড়ী ঘরে ফের হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে লুটপাট করে। এ সময় বাধাঁ দিলে সন্ত্রাসীরা আমার ভাবি নাসরিন আক্তারকে কুপিয়ে জখম করে। পরে তাকে র্দীঘ সময় পর্যন্ত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। ভুক্তভোগী নাসরিন আক্তার জানান, সন্ত্রাসীরা আমার উপর হামলা চালিয়ে আমার ঘরে প্রবেশ করে ছেলেকে বিদেশ পাঠানোর ৬ লক্ষ ১০ হাজার টাকা ও স্বর্নের চেইন লুট করে নিয়ে যায়।
থানা পুলিশ সূত্র জানায়, এ ঘটনায় হযরত আলী বাদী হয়ে থানায় আরেকটি মামলা দায়ের করলে পুলিশ ঘটনাস্থল পরির্দশন করে ভাংচুর ও লুটপাটের আলামত পায়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে নান্দাইল থানার ওসি আতাউর রহমান জানান, মামলা দায়ের হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। আদালত সূত্র জানায়, ওই মামলায় বৃহস্পতিবার প্রতিপক্ষ সন্ত্রাসী আসাদুল আদালতে আত্মসমর্পন করলে বিজ্ঞ বিচারক তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। এ বিষয়ে মামলার বাদী হযরত আলী জানান, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। বিজ্ঞ আদালতের ন্যায় আদেশে আমি সন্তুষ্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ