Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মুরাদনগরের জোড়া খুন সংবাদের একাংশের প্রতিবাদ

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

মুরাদনগরে জোড়া খুন শিরোনামে গত ২০ এপ্রিল ২০১৭ইং তারিখে দৈনিক ইনকিলাব পত্রিকায় প্রকাশিত সংবাদের কয়েকটি অংশের বিষয়ে ভিন্নমত পোষন করে এবং এসব অংশের তথ্য অসত্য, বিভ্রান্তিকর ও মানহানিকর উল্লেখ করে কুমিল্লা-৩ মুরাদনগর আসনের সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এর পক্ষে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিষ্টার-এট-ল অ্যাডভোকেট মোহাম্মদ মজিবুর রহমান লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। নোটিশে তিনি উল্লেখ করেন প্রকাশিত সংবাদের একাংশে ‘কুমিল্লা উত্তর জনপদের আলোচিত উপজেলা মুরাদনগরের এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন গ্রæপ এখন সহিংসতার পথে, ইউসুফ আবদুল্লাহ হারুন স্বতন্ত্র এমপি, তার অনুসারিরা হাইব্রিড আওয়ামীলীগ, তৃণমূলের সাথে তাদের কোন সম্পর্ক নেই, ইউসুফ হারুনের একাধিক গ্রæপের অনুসারির কাছে অসহায় পুলিশ, গত তিন বছরে ইউসুফ আবদুল্লাহ হারুন এমপির অনুসারিরা মুরাদনগরে নদীর বালু, পুকুর দখল, মাছের টাকা ভাগাভাগি, টেন্ডারবাজি, মাদক নিয়ন্ত্রণ করতে গিয়ে সংঘর্ষ ও গোলাগুলিতে লিপ্ত হয়েছে মর্মে সংবাদে প্রকাশিত এসব বিষয় সর্বাংশে মিথ্যা, বানোয়াট, কাল্পনিক ও ভিত্তিহীন। নোটিশে দাবী করা হয়, সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুনের সাথে আওয়ামীলীগের কোন হাইব্রিড নেতা নেই। দলে যারা আছে তারা কেউ টেন্ডারবাজি কিংবা মাদকের সাথে জড়িত নয়। সংবাদের ওইসব অংশগুলো কোন মহল দ্বারা প্রভাবিত হয়ে মিথ্যা তথ্যে ও উদ্দেশ্য প্রনোদিতভাবে প্রকাশ করা হয়েছে। যা বিভ্রান্তকর ও মানহানিকর।
প্রতিবেদকের বক্তব্য: জোড়া খুনের ঘটনার সংবাদটি তৈরি করার আগে সরেজমিন গিয়ে মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের কিছু নেতার বক্তব্যে উঠে এসেছে যারা সংঘর্ষ করেছে তারা স্বতন্ত্র থেকে নির্বাচিত সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুনের অনুসারি দুইটি গ্রæপের লোক। উপজেলা আওয়ামীলীগের সাথে তাদের কোন সম্পর্ক নেই। ইতিপূর্বেও মাছের টাকার ভাগাভাগি নিয়ে সংসদ সদস্যের আরেকটি গ্রæপ সংঘর্ষে লিপ্ত হয়েছে, গোলাগুলি করেছে, পুলিশ আহত হয়েছে। এসব বিষয়গুলোই মুলত সংবাদে তুলে ধরা হয়েছে। সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন একজন ক্লিন ইমেজের নেতা। ওনার মানসম্মান হানি হোক এমন মনোভাব থেকে সংবাদটি তৈরি করা হয়নি। তারপরও অসাবধানতাবশত অসম্মানজনক তথ্যের জন্য দু:খ প্রকাশ করছি। ভবিষতে এধরণের সংবাদ প্রকাশে আরও যতœবান এবং সতর্ককতা অবলম্বন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ