Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিপিং কর্পোরেশনের ফেস ভ্যালু ১০ টাকা

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার: পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) শেয়ারের ফেস ভ্যালু ১০০ টাকা থেকে ১০ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ মে। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ডিএসই জানিয়েছে, বাংলাদেশ শিপিং কর্পোরেশন-২০১৭ আইনের ১৮ নম্বর ধারা এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশ পরিপালনের জন্য শেয়ারের ফেস ভ্যালু ১০ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে বিএসসি’র পরিচালনা পর্ষদ।
এর আগে, গত ৮ মার্চ জাতীয় সংসদে বাংলাদেশ শিপিং কর্পোরেশ বিল-২০১৭ পাশ হয়। ওই বিলে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের শেয়ারের (বিএসসি) ফেস ভ্যালু ১০০ টাকার পরিবর্তে ১০ টাকা নির্ধারণ করা হয়। নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বিলটি উত্থাপন করেন। পরে বিলটি সংসদে কণ্ঠ ভোটে পাশ করেন। তার আগে গত ২৯ জানুয়ারি নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বিলটি উত্থাপন করেন। পরে বিলটি পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেয়ার জন্য নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ