Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারে থাকা অতি উৎসাহীদের কারণে বিচার বিভাগ ক্ষতিগ্রস্ত হচ্ছে প্রধান বিচারপতি

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৭, ১২:০০ এএম

জয়পুরহাট জেলা সংবাদদাতা : সরকারে অতি উৎসাহী কিছু কর্মী, কর্মকর্তা কর্মচারী সরকার প্রধানকে ভুল রিপোর্ট দিয়ে বিচার বিভাগের ক্ষতি করছে এবং সরকারকে বিপদগামী করছে। যে কারণে আইনের শাসন প্রতিষ্ঠা করা যাচ্ছেনা, এতে বিচারবিভাগের ক্ষতি হচ্ছে, জনগন ও রাষ্ট্রের ক্ষতি হচ্ছে, আইনশৃংখলার ক্ষতি হচ্ছে। সরকার প্রধানকে ভুল ধারনা দেওয়া হয় এটা দেশও সরকারে জন্য ক্ষতিকর। জয়পুরহাটে জেলা বারের সংবর্ধনা সভায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এ কথা বলেন।
 প্রধান বিচারপতি আক্ষেপ করে বলেন, আগে ফুল কোর্টের সিদ্ধান্ত গুলো  নিয়ম মত বাস্তবায়ন হত, এখন সেগুলো হয়না কারন প্রধানমন্ত্রীকে ভুল বুঝানো হয়। আমি এর চেয়ে বেশী কিছু বলতে চাইনা এতে তারা বিব্রত বোধ করবেন। আমি সরকার বা মন্ত্রীর সাথে বাহাস করতে চাইনা। তিনি আইনের শাসন প্রতিষ্ঠার জন্য বিচার নিজের হাতে তুলে না নিতে আইনজীবীদের পরামর্শ দেন। তিনি আইনের শাসন প্রতিষ্ঠার জন্য আইনজীবীদের আরো এগিয়ে আসার আহবান জানান। জয়পুরহাটে সুন্দর একটি কোর্ট ভবন দিয়েছেন তা দেখে আমি অবিহিত হয়েছি আমি এজন্য সরকারকে ধন্যবাদ জানায়। ঢাকায় গিয়ে তাড়াতাড়ি এখানে বিচারক দেওয়ার ব্যবস্থা করবো। তিনি বলেন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে যদি আইনের শাসন প্রতিষ্ঠা না হয় তাহলে বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে না। দেশের জনগন, বিচার প্রার্থীরা ক্ষতিগ্রস্ত হবে এবং অর্থনীতি দুর্র্বল হবে। তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে বলেন তিনি বিচার বিভাগের জন্য যথেষ্ঠ আন্তরিক কিন্তু কিছু মানুষ তাকে ভুল বুঝাচ্ছেন এতে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে।
গতকাল বুধবার দুপুরে জেলা আইনজীবি সমিতির কার্যালয়ে আইনজীবি সমিতির সভাপতি নৃপেন্দ্রনাথ মন্ডলের সভাপতিত্বে  সংবর্ধনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিপি মোমিন আহম্মেদ চৌধুরী, জেলা বারের সাধারন সম্পাদক শাহিনুর রহমান শাহিন, প্রবীন আইনজীবি খাজা জহুরুল হকসহ সিনিয়র আইনজীবি বৃন্দ। এর আগে প্রধান বিচারপতি জেলা আদালতের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন এবং বিকেল জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটদের সাথে মতবিনিময় করেন।



 

Show all comments
  • নাহিদ ৪ মে, ২০১৭, ১১:১৮ এএম says : 0
    একদম ঠিক কথা বলেছেন
    Total Reply(0) Reply
  • mdww ৪ মে, ২০১৭, ২:৩৪ পিএম says : 0
    Real news is always sweet.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ