Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘বাহুবলি টু : দ্য কনক্লুশন’ ব্যাপক সাড়া জাগিয়েছে

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৭, ১২:০০ এএম

টলিউড নামে খ্যাত তেলুগু চলচ্চিত্রাঙ্গণের কোনও প্রজেক্ট ভারতের সবচেয়ে ফিল্ম ইন্ডাস্ট্রি বলিউডকেও যে নাড়া দেবে তা আগে থেকেই আন্দাজ করা গিয়েছিল। হয়েছেও তাই। হিন্দিসহ ভারতের অনেকগুলো আঞ্চলিক ভাষায় মুক্তি পাবার পর চলচ্চিত্রটি আক্ষরিক অর্থেই ঝড় তুলেছে। এখন শুধু হিন্দি চলচ্চিত্রের তালিকায়ই নয় বিশ্ব চলচ্চিত্রের তালিকায়ও এটি শীর্ষ দশে অবস্থান করছে।
গত শুক্রবার বলিউডের কোনও হিন্দি ফিল্ম মুক্তি পায়নি। অনেকের ধারণা হতে পারে ‘বাহুবলি টু : দ্য কনক্লুশন’ হিন্দি সংস্করণটি তার সুযোগ নিয়েছে। বাস্তবতা হল চলচ্চিত্রটির সম্ভাবনা দেখেই হয়তো বলিউডের চলচ্চিত্রগুলোর নির্মাতারা ঝুঁকি নেয়নি। রাম গোপাল ভার্মা তো বলেই দিয়েছেন এই ফিল্মটি দেখার পর বলিউডের নির্মাতারা নিজেদের টিভির সিরিয়াল নির্মাতার মত মনে করতে পারে। আসলেই তাই। চলচ্চিত্রটির নির্মাণ, এপিক মানের কাহিনী আর স্পেশাল ইফেক্টস এক কথায় অনন্য অতুলনীয়। এর মান হলিউডের ফিল্মের তুলনায় কোনও অংশে কম নয়। এপিক হিস্টোরিকাল ফ্যান্টাসি চলচ্চিত্র ‘বাহুবলি টু : দ্য কনক্লুশন’ পরিচালনা করেছেন এস. এস. রাজামৌলি। করেছেন প্রভাস, তামান্না ভাটিয়া, আনুশকা শেট্টি, সত্যরাজ, রামাইয়া কৃষ্ণণ, রানা দাগ্গুবাটি, নাসের এবং সুব্বারাজু। ফিল্মটির হিন্দি সংস্করণ প্রথম দিনেই আয় করেছে ৪১ কোটি রুপি। শনিবার আর রবিবার ফিল্মটির আয় যথাক্রমে ৪০.৫ কোটি রুপি এবং ৪৬.৫০ কোটি রুপি। সপ্তাহান্তে ফিল্মটির আয় কোটি রুপি। সোমবারও ফিল্মটির আয় খুব কমেনি, সেদিন আয় ছিল ৪০.২৫ কোটি রুপি। সপ্তাহান্ত পর্যন্ত ফিল্মটি ভারতের ৪৩৫০ পর্দা থেকে সামগ্রিক আয় করেছে ৩৯৫ কোটি রুপি। বাকি বিশ্বের ১০০০ পর্দা থেকে আয় হয়েছে ১২০ কোটি রুপি। আয় অবশ্য এখানেই শেষ নয় প্রিভিউ তেকে ২০ কোটি রুপি এবং মুক্তি পাবার আগেই স্যাটেলাইট প্রচার সত্ত¡ থেকে কয়েকশত কোটি রুপি আয় হয়েছে। এই শুক্রবার বলিউডের কোনও ফিল্ম মুক্তি পাচ্ছে না তাই ফিল্মটি সন্তোষজনক আয় অব্যাহত থাকবে। এটি প্রথম তেলুগু ফোরকে হাই ডেফিনিশনে নির্মিত। শুধু এই চলচ্চিত্রের জন্য ২০০ পর্দাকে ফোরকেতে আপগ্রেড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ