Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সহিংসতার মধ্য দিয়ে শেষ হল ঝিনাইদহ জেলা বিএনপির প্রতিনিধি সভা, আহত ১৫

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০১৭, ৩:১২ পিএম

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : বিএনপির দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ, হামলা ও ভাংচুরের মধ্যদিয়ে বুধবার ঝিনাইদহ জেলা বিএনপির প্রতিনিধি সভা শেষ হয়েছে। এ সময় ভাংচুর করা হয়েছে ঝিনাইদহ পৌরসভার ডা. কে আহম্মেদ কমিউনিটি সেন্টার। ইটপাটকেলের আঘাতে আহত হন বিএনপি নেতা আমজাদ হোসেন, সাহেব আলী, আফাঙ্গীর হোসেন, মহিদুল ইসলাম, আব্দুস সাত্তার, রবিউল ইসলাম, মোহাম্মদ আলী ও মইনুদ্দীন খানসহ ১০/১৫ জন নেতাকর্মী। এদের মধ্যে ৮ জনকে ভর্তি করা হয়েছে। বাকীরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

বুধবার বেলা ১১টার দিকে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে ঝিনাইদহে জেলা বিএনপির প্রতিনিধি সভায় এই ঘটনা ঘটে। সভাস্থলে প্রবেশে বাধা ও দাওয়াত না দেওয়ার অজুহাতে বিএনপির এক পক্ষের নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ, হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।

ঝিনাইদহ পৌর বিএনপির সভাপতি জাহিদুজ্জামান মনা অভিযোগ করেন, বিএনপির কেন্দ্রীয় নেতা শৈলকূপার এড আসাদুজ্জামান আসাদ ও ঝিনাইদহের মীর রবিউল ইসলাম লাভলুর চক্রান্তে আওয়ামীলীগের সহায়তায় এই হামলা চালানো হয়েছে বলে আমাদের কাছে খবর রয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা কেন্দ্রে অভিযোগ করবো বলে তিনি জানান। তিনি আরো জানান, কেন্দ্রীয় নেতাদের এই সভা বানচাল করার জন্য তারা ষড়যন্ত্র করছে।

তবে বিএনপির কেন্দ্রীয় নেতা মীর রবিউল ইসলাম লাভলু অভিযোগ অস্বীকার করে জানান, জেলা বিএনপির কমিটি গঠন নিয়ে জেলাব্যাপী ক্ষোভ বিরাজ করছে। মূলত দলীয় নেতাদের ক্ষোভের বহিঃপ্রকাশ হিসেবে বহিরাগতরা এই হামলা চালিয়েছে। লাভলু বলেন প্রধান অতিথি অধ্যাপক জয়নাল আবেদীনের সাথে আমি সভাস্থলে উপস্থিত হলে তাকে ঢুকতে দিলেও আমাকে সভায় ঢুকতে দেওয়া হয়নি। এ সময় শৈলকূপা থেকে আগত জেলা বিএনপির নবাগত সদস্যদেরকেও ঢুকতে দেয়নি। এ নিয়ে বাদানুবাদের এক পর্যায়ে তৃতীয় পক্ষ হামলা চালিয়ে কমিউনিটি হলের কাচ ভাংচুর করে।

এদিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর উত্তেজনাকর পরিবেশের মধ্য দিয়ে সভা শুরু হয়। ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মসিউর রহমানের সভাপতিত্বে প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক জয়নাল আবেদীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ